সিপিএসসি, র‌্যাব-৫, রাজশাহী কর্তৃক ২৫ বোতল বিদেশী মদসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার

0
12

বিশেষ প্রেস বিজ্ঞপ্তি
ইং ১৭ অক্টোবর ২০২১ তারিখ ২১.০০ ঘটিকায় রাজশাহী জেলার চারঘাট থানাধীন শৌলুয়া ইউপি মৌগাছি গ্রামস্থ জনৈক দুলাল হাজী এর বসত বাড়ির সংলগ্ন উত্তর পার্শ্বে পাঁকা রাস্তার উপর অপারেশন পরিচালনা করে (১) ২৫ বোতল বিদেশী মদ উদ্ধার করেন এবং মোঃ রুবেল (১৯), পিতা-মোঃ মোখলেছ, সাং-জামনগর, থানা-নাটোর সদর, জেলা-নাটোরকে গ্রেফতার করেছে।
ঘটনার বিবরণে প্রকাশ-গোয়েন্দা তথ্যের ভিত্তিতে স্কোয়াড কমান্ডার ফ্লাইট লেঃ মোঃ মারুফ হোসেন খান এর নেতৃত্বে র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল জানতে পারে যে, রাজশাহী জেলার চারঘাট থানাধীন শৌলুয়া ইউপি মৌগাছি গ্রামস্থ জনৈক দুলাল হাজী এর বসত বাড়ির সংলগ্ন উত্তর পার্শ্বে পাঁকা রাস্তার উপর ০১ জন মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য বিদেশী মদসহ অবস্থান করিতেছে। উক্ত সংবাদ প্রাপ্ত হইয়া ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করিয়া ইং ১৭/১০/২০২১ খ্রিঃ রাত্রী ২০.১০ ঘটিকার সময় সঙ্গীয় অফিসার ফোর্সসহ রাজশাহী জেলার চারঘাট থানাধীন মৌগাছি গ্রামের উদ্দেশ্যে রওনা করে। ইং ২১/০৯/২০২১ তারিখ সময় ২০.৩০ ঘটিকায় ঘটনাস্থল রাজশাহী জেলার চারঘাট থানাধীন শৌলুয়া ইউপি মৌগাছি গ্রামস্থ জনৈক দুলাল হাজী এর বসত বাড়ির সংলগ্ন উত্তর পার্শ্বে পাঁকা রাস্তার উপর পৌঁছামাত্র র‌্যাবের উপস্থিতি টের পাইয়া ০১ জন ব্যক্তি তাহার দখলে থাকা ০১টি বাজার করা প্লাস্টিকের ব্যাসহ কৌশলে পালানোর চেষ্টাকালে সঙ্গীয় ফোর্সের সহায়তায় উক্ত ব্যক্তিকে ঘটনাস্থলেই ব্যাগসহ আটক করা হয়।


উপস্থিত সাক্ষীদের সম্মূখে ধৃত আসামীর দেখানো ও সীকারোক্তী মতে তাহার ডান হাতে থাকা ০১ টি বাজার করা প্লাস্টিকের ব্যাগের ভিতরে ০১ টি কার্টুনের মধ্যে মাদকদ্রব্য বিদেশী ব্রান্ডের মদ আছে। ধৃত আসামীকে নাম ঠিকানা জিজ্ঞাসাবাদ করিলে উপরোক্ত নাম ও ঠিকানা প্রকাশ করে। সাক্ষীদের উপস্থিতিতে ধৃত আসামীর ডান হাতে থাকা ব্যাগটি তল্লাশিকালে তাহার দেখানো ও নিজ হাতে বাহির করিয়া দেওয়া মতে (ক) ০১টি বাজার করা প্লাস্টিকের ব্যাগের ভিতর রক্ষিত ০১ টি খাকী রংয়ের কার্টুনের মধ্যে অভিনব কায়দায় বিভিন্ন কাগজ দ্বারা মোড়ানো অবস্থায় ২৫ (পঁচিশ)টি কাঁচের বোতলে বিদেশী মদ, যাহার মধ্যে যথাক্রমে (র) ১৭ টি কাচের বোতলের গায়ে লেবেলে ইংরেজীতে ড়ভভরপবৎ’ং পযড়রপব সহ বিবিধ লেখা আছে ও বোতলের গায়ে খোদাই করে পরিমান ৩৭৫সষ লেখা আছে এবং (রর) ০৮ টি কাচের বোতলের গায়ে লেবেলে ইংরেজীতে গপউড়বিষষ’ং ঘড়১ ঈঊখঊইজঅঞওঙঘ এবং বোতলের গায়ে খোদাই করে পরিমান ৩৭৫সষ লেখা আছে এবং প্রতিটি বোতল কর্কযুক্ত ও ইনট্যাক্ট। উদ্ধারকৃত বিদেশী মদের মোট ওজন (৩৭৫ মিঃলিঃদ্ধ২৫)= ৯৩৭৫ মিঃলিঃ বা ৯.৩৭৫ লিটার। যাহার মূল্য অনুমান-২৫,০০০/-(পঁচিশ হাজার টাকা) উদ্ধার করে।আসামীর বিরুদ্ধে রাজশাহী জেলার চারঘাট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ২০১৮, এর ৩৬ (১) সারণী ২৪ (ক) ধারায় মামলা রুজু করা হয়েছে।