রাজশাহীর বাঘায় পদ্মা পাড়ে নৌকা বাইচ দেখতে হাজারো মানুষের ঢল নামে

0
17

নিজস্ব প্রতিবেদকঃ
রাজশাহীর বাঘায় নৌকা বাইচ দেখতে পদ্মা পাড়ে হাজারো মানুষের ঢল নেমেছে। শুক্রবার ও শনিবার উপজেলার গড়গড়ি ইউনিয়নের বেংগাড়ী পদ্মা নদীর ঘাটে এই হাজারো মানুষের ঢল দেখা যায়।
উপজেলার এই এলাকার শত বছরের ঐতিহ্যবাহী এই নৌকা বাইচ প্রতিযোগিতা। মুজিব শতবর্ষ উপলক্ষে দুই দিন ব্যাপি নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজনে করে গড়গড়ি ইউনিয়ন পরিষদ । এই নৌকা বাইচ উপভোগ করার জন্য নদীর দু’পাড়ে হাজার হাজার মানুষ ভিড় করে। রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম দ্বিতীয় দিনের হাত বৈঠা নৌকা প্রতিযোগিতার উদ্ধোধন করেন এবং প্রতিযোগীতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। সেই সাথে উপস্থিত জনগন কে দিক নির্দেশনা মূলক পরামর্শ প্রদান করেন।
আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গড়গড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি। উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুন্ম সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, অধ্যক্ষ নছিম উদ্দিন, সদস্য মাসুদ রানা তিলু, ওসি সাজ্জাদ হোসেন, গড়গড়ি ইউনিয়ন আ.লীগের সভাপতি আনিসুর রহমান,
এই নৌকা বাইচ প্রতিযোগিতায় প্রথম দিন শুক্রবার বিভিন্ন স্থান থেকে শ্যালো চালিত ও দ্বিতীয় দিন শনিবার হাত বৈঠা চালিত পৃথকভাবে প্রতিযোগিরা অংশ নেন।
পদ্মা নদীর খায়েরহাট থেকে শিমুলতলা পর্যন্ত প্রায় তিন কিলোমিটার এলাকায় এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
দুই দিনের এই নৌকা প্রতিযোগিতায় অংশ গ্রহনকারী বিজয়ীদের হাতে পুরুস্কার তুলে দেয়া হয়।
নৌকা বাইচের আয়োজক গড়গড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি জানান, শত বছরের গ্রামীণ ঐতিহ্য টিকিয়ে রাখতে মানুষকে আনন্দ দিতেই এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আগামীতে আরো ব্যাপক পরিসরে এর আয়োজন করা হবে।
অপর দিকে দিনব্যাপি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বাঘা ব্লাড ব্যাংকের আয়োজনে শাহদৌলা সরকারি কলেজে বারিন্দ্র মেডিকেল কলেজ ও হাসপাতালের সহায়তায় শিকাক্ষার্তীদের ব্লাড গ্রুপিং এবং উপজেলার দিঘায় একটি পাকা রাস্তার উদ্বোধন করেন।