বাংলাদেশ ২০৪১ সালে উচ্চ আয়ের দেশ হবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

0
7

নিজস্ব প্রতিবেদকঃ
প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ ২০৪১ সালে উচ্চ আয়ের দেশ হবে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।
শুক্রবার বিকেলে রাজশাহীর বাঘা উপজেলার মীরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের চারতলা ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
শাহরিয়ার আলম বলেন, ইতিমধ্যেই ২০২১ সালে আমরা মধ্যম আয়ের দেশ হিসেবে উন্নতি হয়েছি। বর্তমানে বিদ্যুৎ, রাস্তাঘাট, স্কুল, কলেজ, নদী শাসন ও জিডিটাল দেশ হিসেবে ব্যাপক উন্নয়ন হয়েছে। মানুষকে আর অফিসে অফিসে ঘুরতে হয়না। ঘরে বসেই সব কাজ করতে পারে।
তিনি বলেন, মীরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের দক্ষিণে পদ্মা নদী। এই নদীর পাড় নির্মাণ ও উত্তর দিকে বানেশ্বর-ঈশ্বরদী রাস্তাটি চার লেনের প্রায় এক হাজার ৩০০ কোটি টাকা ব্যয়ে কাজ চলছে। এছাড়া গ্রামে গ্রামে আলোর ব্যবস্থা করে দেয়া হয়েছে। ২০২১ সালে মধ্যম আয়ের দেশ হিসেবে পরিচিতি লাভ করেছে বাংলাদেশ। ২০৪১ সালে উচ্চ আয়ের দেশ হবে বলে প্রধানমন্ত্রী পরিকল্পনা গ্রহণ করেছেন। তাই আপনাদের কাছে আমার নেত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার জন্য দোয়া চাই।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী এই করোনার মধ্যে আমাদের কাছে না এলেও সব সময় হৃদয়ে থেকে দেশের উন্নয়নের জন্য পরিকল্পনা করেছেন এবং অবিরাম উন্নয়নের জন্য কাজ করেছেন। প্রধানমন্ত্রী বলিষ্ঠ নেতৃত্বের কারণে আজ বিশ্ব জলবায়ু পরিবর্তন কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম বকুলের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ম সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, অধ্যক্ষ নছিম উদ্দিম, সদস্য মাসুদ রানা তিলু ও ওসি সাজ্জাদ হোসেন।
উপজেলা সেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ফজলুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন মনিগ্রাম ইউনিযন পরিষদ চেয়ারম্যান ও আ’লীগের সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক জিল্লুর রহমান প্রমূখ।
এর আগে বাঘা উচ্চ বিদ্যালয় মাঠে বাঘা স্পোর্টস একাডেমির আয়োজনে বঙ্গবন্ধু ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন করেন প্রতিমন্ত্রী।
পরে তিনি চকছাতারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। রাত ৮টার দিকে চন্ডিপুর উচ্চ বিদ্যালয়ের চারতলা ও আড়পাড়া উচ্চ বিদ্যালয়ের নতুন একাডেমি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।