রাজশাহীর আড়ানী পৌর মেয়র মুক্তার আলী বাংলাদেশ আওয়ামীরীগ এর ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ৭২ পাউন্ড কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করলেন

0
24

রাজশাহী অফিসঃ
বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকীর আজকের এই দিনে বাঙ্গালী জাতিকে শোষণ নিপিড়ন ও অত্যাচারের কবল থেকে রক্ষা করতে বাংলাদেশ আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেছিলেন জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বুধবার ২৩ জুন সারাদেশের ন্যায় রাজশাহীতে যথাযথ মর্যায় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও সমর্থকগণ এ দিনটিকে নানা কর্মসূচীর মধ্যে দিয়ে পালন করছে।
তবে রাজশাহীর আড়ানী পৌরসভার মেয়র মুক্তার আলী এক ব্যতিক্রমী পরিবেশে এই দিনটি উদযাপন করেন। ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী হওয়ায় তিনি ৭২ পাউন্ড ওজনের কেক কেটে পুরো জেলা ধরে আলোচনায় এসেছেন। আড়ানী পৌরসভা সংলগ্ন ঈদগাহ মাঠ প্রাঙ্গনে সুধীজন,নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে স্বাস্থ্য বিধি মেনে কেক কেটে এক ব্যতিক্রমী প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেন তিনি।
হিন্দু-বৌদ্ধ- খ্রীষ্টান পরিষদের সভাপতি রাম গোপাল সাহা সহ উপস্থিত বক্তারা তাঁদের সংক্ষিপ্ত বক্তব্যে বলেন,এলাকার সুধিজন আওয়ামী শব্দের অর্থ জনগন, আর লীগ শব্দের অর্থ দল/সংগঠন। মেয়র মুকতআর আলী তাঁর বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সব সময়ই দেশের কথা, বাঙ্গালী জাতির কথা, দেশের অবহেলিত, নিষ্পেষিত, অত্যাচারিত জনগোষ্ঠির কথা বেশী বেশী ভাবতেন। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু ১৯৪৯ সালের ২৩ জুন আওয়ামীলীগ প্রতিষ্ঠা করে। সেইদিনের আওয়ামীলীগ প্রতিষ্ঠা হয়েছিল বলেই আজ বাঙ্গালী জাতি বিশ্বের কাছে এককভাবে মাথা উচু করে দাঁড়াতে পেরেছে, যার সুফল এখন বাঙ্গালী জাতির তথা বাংলাদেশের ঘরে ঘরে- এমনটিই বললেন তিনি ।