রাজশাহী নগরীর নোংরা আবর্জনা ফেলছে পদ্মা নদীতে

0
41

পান্না, রাজশাহী ব্যুরো :
রাজশাহী মহানগরীর ২৩ নং ওয়ার্ডের সমস্ত নোংরা ও আবর্জনা ফেলা হচ্ছে পদ্মা নদীতে। আশিক নামে রাসিকের একজন ভ্যান চালক ও পরিচ্ছন্ন কর্মী প্রতিদিন নগরীর আই বাঁধ সংলগ্ন পঞ্চবটী এলাকায় আবর্জনা ফেলার কাজটি করেন এতে করে নদীর পানি যেমন দূষিত হচ্ছে ঠিক তেমনি পরিবেশ ও দূষন হচ্ছে।
পঞ্চবটী এলাকার স্থানীয়রা জানান ওয়ার্ডের আবর্জনা ফেলার নির্ধারিত স্থান হচ্ছে হাদির মোড় এলাকায় একটু দূর হওয়ার কারণে আশিক প্রতিদিন ২৩ নং ওয়ার্ডের ময়লা নিয়ে এসে নদীর পানিতে ফেলে। তাকে বার বার নিষেধ করা হলেও সে কথার কোন কর্ণপাত করেনা।
এ বিষয়ে নগরীর ২৩ নং ওয়ার্ডের ময়লা ফেলার নির্ধারিত স্থান সমন্ধে জানতে চাইলে ২৩ নং ওয়ার্ড কার্যালয়ের কর্মকর্তারা আমাদের বলেন, ২৩ নং ওয়ার্ডের ময়লা ফেলার নির্ধারিত স্থান হচ্ছে হাদির মোড় আর এই হাদির মোড় এলাকাই রাসিকের একটা নির্ধারিত ফাঁকা স্থান আছে ।
আশিকের নদীতে আবর্জনা ফেলার বিষয়টি ওয়ার্ড কার্যালয়ের কর্মকর্তাদের কে অবহিত করা হলে তারা এই বিষয়ে দুঃখ প্রকাশ করেন ও বলেন যে সে কেনো এখানে ময়লা ফেলবে নির্ধারিত স্থানে না ফেলে। তবে পঞ্চবটী এলাকার বাসিন্দাদের একটাই দাবী যে আর যেনো কখনও এই ভাবে নদীতে ময়লা আবর্জনা না ফেলা হয়।
এই বিষয়ে ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর জনাব মাহাতাব হোসেন চেীধুরীর হস্তক্ষেপ কামনা করেন । তবে এই নোংরা ফেলার বিষয়টি নিয়ে আশিকের সাথে মুঠো ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায় আশিকের বাড়ি হচ্ছে নগরীর ২৩ নং ওয়ার্ডের বিহারী বাগান এলাকায় ।