বাগমারায় ৪ দিন ব্যাপি ই-নথি ও ওয়েব পোর্টাল বিষয়ক প্রশিক্ষণ শুরু

0
7

পান্না, রাজশাহী ব্যুরো :

রাজশাহীর বাগমারায় ৪ দিন ব্যাপি ই-নথি ও ওয়েব পোর্টাল বিষয়ক প্রশিক্ষণ শুরু হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা পরিষদের আয়োজনে পরিষদ সভাকক্ষে উক্ত প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) অর্থায়নে প্রশিক্ষণটি বাস্তবায়ন করছেন উপজেলা প্রশাসন ও আইসিটি অধিদপ্তর।

উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের মাধ্যমে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীদের ই-নথি ও ওয়েব পোর্টাল বিষয়ক প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। এই প্রশিক্ষণে মাধ্যমে কিভাবে দ্রæত সময়ের মাধ্যমে সুন্দর ও নির্ভুল ভাবে ওয়েব পোর্টালে তথ্য আপলোড করার পাশাপাশি পরিচালন করা যায় সে বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।

প্রশিক্ষণের উদ্বোধনী দিনে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদা খানম, উপজেলা প্রকৌশলী খলিলুর রহমান, মাধ্যমিক শিক্ষা অফিসার এস.এম মাহমুদ হাসান, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মনিরা খাতুন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজীব আল-রানা, নির্বাচন কর্মকর্তা গোলাম মোস্তফা, বিআরডিবি কর্মকর্তা আঞ্জুমানয়ারা প্রমুখ। প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন উপজেলা সহকারী প্রোগ্রামার তাজরুল ইসলাম মিলন এবং দুর্গাপুর উপজেলার সহকারী প্রোগ্রামার মাহফুজ আরিফিন। উক্ত প্রশিক্ষণে প্রতিটি দপ্তরের কর্মকর্তা ও একজন করে সহকারী অংশ গ্রহণ করেন। দুটি ব্যাচে দুইদিন করে ই-নথি ও ওয়েব পোর্টাল বিষয়ক প্রশিক্ষণে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও একজন করে কর্মচারী অংশ গ্রহণ করবেন।