সিপিএসসি, র‌্যাব-৫, রাজশাহী কর্তৃক ০১ টি বিদেশী পিস্তল, ০১টি ওয়ান শুটারগানসহ ০১ জন অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

0
31

বিশেষ প্রেস বিজ্ঞপ্তি

অদ্য ১৯ সেপ্টেম্বর ২০২২ তারিখ ১৯.৩০ ঘটিকায় রাজশাহী জেলার চারঘাট থানাধীন মিয়াপুর এলাকায় অপারেশন পরিচালনা করে (১) বিদেশী পিস্তল-০১টি, (২) ওয়ান শুটারগান-০১টি, (৩) ম্যাগজিন-০২টি, (৪) গুলি-০৪ রাউন্ড, (৫) মোবাইল-০১টি, (৬) সীমকার্ড-০২টি উদ্ধার করেন এবং আসামী মোঃ আব্দুজ্জোহা বাবু (৩৮), পিতা-মোঃ রেজাউল করিম @ নিশান, মাতা-মোছাঃ ফরিদা বেগম, সাং-নতুন হাবাসপুর (বিনোদপুর), থানা-বাঘা, জেলা-রাজশাহী‘কে গ্রেফতার করা হয়।

ঘটনার বিবরণে প্রকাশঃ- গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী যাত্রীবেশে ০১টি ব্যাটারি চালিত চার্জার ভ্যানযোগে চারঘাট লিলিহল হতে চারঘাট বাজারের দিকে আসছে। উক্ত সংবাদ পাওয়া মাত্রই একই তারিখ ১৮.৩০ ঘটিকায় ঘটনাস্থল রাজশাহী জেলার চারঘাট থানাধীন মিয়াপুর গ্রামস্থ জনৈকা মোছাঃ রাহেলা বেওয়া (৫০), স্বামী-মৃত জালাল এর মুদি দোকানের সামনে পাঁকা রাস্তার উপর চেকপোষ্ট পরিচালনা করে। চেকপোষ্ট পরিচালনাকালে ১৯.৩০ ঘটিকায় ০১টি ব্যাটারিচালিত চার্জার ভ্যান চেকপোষ্টের সামনে আসলে ভ্যানটি থামানোর সংকেত দিলে চার্জার ভ্যান থেকে নেমে ০২ ব্যক্তি তাদের সঙ্গে থাকা ০১টি কাটুন নিয়ে পালানোর চেষ্টাকালে ০১ জনকে ঘটনাস্থলেই আটক করে এবং অপর ০১ জন ব্যক্তি কৌশলে অন্ধকারে দক্ষিণ দিকে পালিয়ে যায়।

আসামীকে জিজ্ঞাসাবাদে জানায় যে, তাহার ডান হাতে থাকা র‌্যাপিং পেপার দ্বারা মোড়ানো ০১টি কোকোলা বিস্কুটের কার্টুনের ভিতরে খবরের কাগজ ও কসটেপ দ্বারা প্যাঁচানো ০১টি লাল রংয়ের শপিং ব্যাগের ভিতরে অস্ত্র ও গুলি আছে এবং সে এবং তার সহযোগী পলাতক আসামী পরস্পর যোগসাজসে অবৈধভাবে উক্ত উদ্ধারকৃত পিস্তল, ওয়ান শুটারগান, ম্যাগজিন ও গুলি অজ্ঞাত স্থান হতে সংগ্রহ করে বিক্রয়ের উদ্দেশ্যে নিজেদের হেফাজত ও নিয়ন্ত্রণে রেখেছিল।

উক্ত আসামীর বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে চারঘাট থানায় মামলা রুজুর কার্যক্রম প্রক্রিয়াধীন।