রাজশাহীতে ‘পুলশি মুক্তযিোদ্ধা স্মৃতি জাদুঘর’ উদ্বোধন

0
7

 

পান্না, রাজশাহী ব্যুরো :

‘রাজশাহী পুলশি মুক্তযিোদ্ধা স্মৃতি জাদুঘর’ উদ্বোধন করা হয়ছে।ে মঙ্গলবার (১৩ সক্টেম্বর) সকালে রাজশাহী পুলশি লাইন্সে ফতিা কটেে এ জাদুঘর উদ্বোধন করনে স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তযিোদ্ধা আসাদুজ্জামান খান এমপ।ি পরে তনিি জাদুঘর ঘুরে দখেনে এবং পরর্দিশন বইয়ে সাক্ষর করনে।
এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলনে, মহান মুক্তযিুদ্ধরে সময় রাজশাহী অঞ্চলে শতাধকি পুলশি সদস্য শহীদ হয়ছেনে। তাদরে বীরত্বগাঁথা ও দশেপ্রমেরে স্মৃতি নতুন প্রজন্মরে কাছে তুলে ধরতে জাদুঘর প্রতষ্ঠিার করা হলো। এর মাধ্যমে শহীদদরে স্মরণ করা হচ্ছ।ে তাদরে অবদান কখনো ভুলবে না বাংলাদশে।

এ সময় সাংবাদকিদরে এক প্রশ্নরে জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলনে, রাজশাহীতে বএিমডএির র্কাযালয়ে সাংবাদকিদরে উপর হামলার ঘটনায় যনিইি জড়তি থাকনা কনে; তাকে আইনরে আওতায় আনা হব।ে কাউকে ছাড় দয়ো হবে না।

উদ্বোধন শষেে মাদক ও সন্ত্রাসবরিোধী সমাবশেে প্রধান অতথিি হসিবেে যোগ দনে স্বরাষ্ট্রমন্ত্রী। সখোনে তনিি ‘মুক্তযিুদ্ধে রাজশাহী পুলশি’ বইয়রে মোড়ক উন্মোচন কর।ে পরে শহীদ পুলশি বীর মুক্তযিোদ্ধা পরবিাররে সদস্যদরে সংর্বধনা প্রদান করনে তনি।ি

রাজশাহী মট্রেোপলটিন পুলশি কমশিনার আবু কালাম সদ্দিকিরে সভাপতত্বিে সমাবশেে বশিষে অতথিি ছলিনে, রাজশাহী সটিি করপোরশেনরে ময়ের ও বাংলাদশে আওয়ামী লীগরে প্রসেডিয়িাম সদস্য এএইচএম খায়রুজ্জামান লটিন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়রে সনিয়ির সচবি আখতার হোসনে, বভিাগীয় কমশিনার জএিসএম জাফরউল্লাহ্, রাজশাহী রঞ্জে ডআিইজি আব্দুল বাতনে, জলো প্রশাসক আব্দুল জললি, পুলশি সুপার এবএিম মাসুদ হোসনে।