রাজশাহীতে ওয়ালটন রেফ্রিজারেটরের গোডাউনে আগুন

0
12

পান্না, রাজশাহী ব্যুরো :

রাজশাহী মহানগরীর বিসিকে ওয়ালটন রেফ্রিজারেটরের গোডাউনে অগ্নিকাÐের ঘটনা ঘটেছে। বুধবার (২২ জুন) রাত আনুমানিক ০৩.৩০ মিনিটে নগরীর বিসিক শিল্প এলাকায় প্লট নং এ/১০০ এই অগ্নিকাÐের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওয়ালটনের গোডাউনের পাশেই সুরমা বেকারির কারখানায় চানাচুর বানানোর সময় সেই আগুন তার পাশের ওয়ালটনের গোডাউনে লাগে। এরপর থেকেই ওয়ালটনের গোডাউনে দাও দাও করে আগুন জ্বলতে থাকে।

জানা যায়, গুদামটি ব্যবহার করত দেশীয় ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স পণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আব্দুর রউফ জানিয়েছেন, রাত ৩টা ৪৮ মিনিটে আগুন লাগার খবর আসে। তখনই দমকল কর্মীরা বেরিয়ে পড়েন। দ্রæত ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে দমকল কর্মীরা। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট অংশ নেয়। প্রায় সোয়া ২ ঘণ্টার চেষ্টায় সকাল ৭টা ৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন পুরোপুরি নেভাতে আরও প্রায় ঘণ্টাখানেক সময় লাগে।

তিনি আরও বলেন, গুদামের পাশেই ছিল সুরমা বেকারির কারখানার চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। পরে তা পাশের ফ্রিজের গুদামে ছড়িয়ে পড়ে।

ওয়ালটনের পক্ষ থেকে জানানো হয়, আগুনে তাদের দেড় কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। তবে ফায়ার সার্ভিসের হিসেবে ক্ষতির পরিমাণ প্রায় ৭০ লাখ টাকা। এছাড়া ৮০ লাখ টাকার মালামাল উদ্ধার করা গেছে।