রাজশাহীর বাঘায় বিএনপির পকেট কমিটি গঠনের প্রতিবাদে সংবাদ সম্মেলন

0
24

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহীর বাঘা উপজেলার মনিগ্রাম ইউনিয়নে বিএনপির পকেট কমিটি গঠনের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়েছে। শুক্রবার (৭ জানুয়ারী) বাঘা প্রেস কøাবে সকাল ১১ টায় এই প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়।
মনিগ্রাম ইউনিয়ন বিএনপির আয়োজনে বাঘা প্রেস ক্লাব কার্যালয়ে প্রতিবাদ সংবাদ সম্মেলনে বলা হয়েছে, দলীয় গঠনতন্ত্র অনুযায়ী বিভিন্ন ইউনিট কমিটি গঠন করা হচ্ছে না। দায়িত্বপ্রাপ্তরা নিজ মনগড়া কমিটি গঠন করছেন। মনিগ্রাম ইউনিয়নের ৮ ও ৯ নং ওয়ার্ড কমিটি গঠন না করে ইউনিয়ন কমিটি গঠনের নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। এছাড়া যারা নির্বাচনে আগ্রহী সভাপতি পদে ১০ হাজার টাকা, সাধারণ সম্পাদক পদে ৮ হাজার এবং সাংগঠনিক সম্পাদক পদে ৬ হাজার টাকা জামানত হিসেবে নেওয়া হচ্ছে। এই অর্থের কোন হিসেবে নেই।
সাংবাদিক সম্মেলন আয়োজকরা আরো দাবি করে বলেন, দায়িত্বপ্রাপ্তরা ওয়ার্ড পর্যায়ে কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠন না করে বাড়িতে বসে কমিটি গঠন করা হচ্ছে। তারা তৃনমুলের মতামতের ভিত্তিতে কাউন্সিলরের মাধ্যমে কমিটি গঠন করার দাবি জানান। তারা নিজের স্বার্থে কোন ওয়ার্ডে আ.লীগের সমর্থিত ব্যক্তিকে কমিটির সদস্য করা হয়েছে বলেও দাবি করা হয়েছে।
এদিকে মনিগ্রাম ইউনিয়ন বিএনপির কমিটি গঠনে অনিয়ম প্রসঙ্গে বিএনপির কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি, সিনিয়র যুগ্ম মহাসচিব, বিভিাগীয় সিনিয়র সহ-সাংগঠনিক সম্পাদক, রাজশাহী জেলা আহবায়ক, যুগ্ম আহবায়ক, সদস্য সচিব বরাবর প্রতিকার চেয়ে আবেদন করা হয়েছে।
আয়োজিত সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন মনিগ্রাম ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি রফিকুল ইসলাম। সাবেক সাধারণ সম্পাদক এনামুল হকের পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা যুবদলের সাবেক সভাপতি ও উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি এবং আহবায়ক কমিটি সদস্য আবদুল্লাহ আল মামুন, উপজেলা বিএপিনর আহবায়ক কমিটির সদস্য আনোয়ার হোসেন পলাশ, বাজুবাঘা ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও আহবায়ক কমিটির সদস্য নজরুল ইসলাম মাষ্টার, মনিগ্রাম ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, মনিগ্রাম ৬ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক কাজল রহমান, ৫ নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক সাকিম উদ্দিন, ৭ নং ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি বাবুল হোসেন, ৯ নং ওয়ার্ড বিএনপির সদস্য কেনার মেম্বার, ৮ নং ওয়ার্ড বিএনপির সভাপতি আনোয়ার হোসেন, সদস্য মোহাম্মদ পাশা, ৬ নং ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি আশরাফুল ইসলাম প্রমুখ।
এ বিষয়ে উপজেলা বিএনপির আহবায়ক ফখরুল হাসান বাবুল বলেন, জেলা বিএনপির পরামর্শে কমিটি গঠন করা হচ্ছে। ইতিমধ্যে মনিগ্রাম ইউনিয়নে ৮ জানুয়ারী ব্যালট পেপারের মাধ্যমে কমিটি গঠনের জন্য তফসিল ঘোষণা করা হয়েছে। তিনটি পদে সাতজন প্রার্থী মনোনয়ন পত্র উত্তোলন করেছেন।
জেলা বিএনপির আহবায়ক আবু সাইদ চাঁদ বলেন, দলের গঠনতন্ত্র অনুয়াযী কমটি গঠন করা হচ্ছে। সম্মেলন করতে গিয়ে খুরচার বিষয় আছে, যারা প্রার্থী হচ্ছেন তাদের কাছে থেকে কিছু টাকা নেওয়া হচ্ছে, এটা সত্য। তবে যারা সাংবাদিক সম্মেলন করছেন তারা আ.লীগের এজেন্ডা হিসেবে বাস্তবায়ন করার চেষ্টা করছেন।