সোমবার, আগস্ট ৮, ২০২২
বাড়ি প্রচ্ছদ

উল্লাপাড়ার সোনাকান্ত বিলে পদ্মের হাঁসি, দল বেঁধে আসছে প্রকৃতপ্রেমিরা

0
উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : 
সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার হাটিকুমরুল ইউনিয়নের আমডাঙ্গা এলাকার বিলটি স্থানীয়দের কাছে ‘সোনাকান্ত বিল’ নামেই পরিচিত। তবে প্রকৃত প্রেমিদের কাছে বিলটি ‘আমডাঙ্গা পদ্মবিল’ নামেও পরিচিত হয়ে উঠেছে। গত দুই বছর ধরে বিলটিতে ফুটছে গোলাপি রঙের অসংখ্য পদ্মফুল। বর্তমানে গোলাপি আভায় ভরে গেছে বিলটি। বসে নেই দূর-দূরান্তের প্রকৃতি প্রেমিরা।
সরেজমিন, পদ্মবিলের চারপাশে ফুলে ফুলে ভরে গেছে । যতো দূর চোখ যায় শুধু গোলাপি রঙের আভা। দিনের আলোর স্পর্শে এ রঙ যেন আরও ঝলমলে হয়ে ওঠে। পদ্মের এ সৌন্দর্য উপভোগ করতে এলাকার বিভিন্ন বয়সী মানুষ আসছেন বিলে। আগত অতিথিরা চোখ ভরে দেখছেন, স্মৃতি স্পটে ধরে রাখতে তুলছেন ছবি।
কয়েকজন দর্শনার্থী জানান, এমন পদ্ম সচরাচর দেখা যায় না। আর পুরো বিলজুড়ে পদ্মের এমন গোলাপি আভা দেখা সত্যি আনন্দের। তবে বিলে যাতায়াতের কোন রাস্তা ও নৌকা না থাকায় অনেক ভোগান্তি পোহাতে হচ্ছে দর্শনার্থীদের।
তারা বলেন, এক সময় আমাদের এই রূপসী বাংলায় অনেক পদ্ম দেখা যেতো। কিন্তু বর্তমান সময়ে বিল জলাশয় ভরাট করে ফেলার কারণে পদ্ম ফুল বিলুপ্তির পথে চলে যাচ্ছে। মানুষের যত্নে প্রাকৃতিক সৌন্দর্য আরও বিকশিত হোক।
উল্লাপাড়া উপজেলার কৃষি কর্মকর্তা আসাদ বিন খলিল বলেন, দুই বছর হলো বর্ষায় এই বিলে পদ্মফুলের দেখা মিলছে। পদ্মফুলে ঔষধি গুনাগুণও অনেক। কৃষি জমিতে কীটনাশকের ব্যবহার কমে যাওয়ায় শাপলা, পদ্মের দেখা মিলছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. উজ্জ্বল হোসেন বলেন প্রকৃতির এই সৌন্দর্য উপভোগ করতে দেশের বিভিন্ন জায়গা থেকে অনেকেই আসছেন। যাতায়াত ব্যবস্থা উন্নত করতে আগামীতে উদ্যোগ নেওয়া হবে।

রাজশাহীতে আ.লীগ নেতার বাড়িতে গুলাগুলি, বিপুল আগ্নেয়াস্ত্র অস্ত্র উদ্ধার গ্রেফতার ২

0

পান্না, রাজশাহী ব্যুরো :
রাজশাহী মহানগরীর বোয়ালিয়া (পূর্ব) থানা আওয়ামী লীগ সভাপতি ও রাজশাহী সিটি হাটের ইজারাদার আতিকুর রহমান কালুর বাড়ীতে কয়েক রাউন্ড গুলি ছুড়ে পালিয়ে যায় সন্ত্রাসীরা। রবিবার রাত্রি দুইটার সময় এই ঘটনা ঘটে। পরে পুলিশ অভিযান চালিয়ে বেশ কিছু আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে।

আগ্নেয়াস্ত্র মধ্যে রয়েছে দুইটি সর্টগান, একটি পিস্তল, তিনটি ম্যগজিন ও শতাধিক রাউন্ড গুলিসহ দুই জনকে আটক করেছে বোয়ালিয়া মডেল থানা পুলিশ। এসময় সন্ত্রাসীদের বহনের কাজে ব্যাবহৃত কালো রংএর প্রাইভেট কারও জব্দ করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন নগরীর বোয়ালিয়া থানার ওসি মাজহারুল ইসলাম।

তিনি জানান, গতকাল রাত দুইটার দিকে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া (পূর্ব) থানা আওয়ামী লীগ সভাপতি ও রাজশাহী সিটি হাটের ইজারাদার আতিকুর রহমান কালুর বাড়ীতে তাকে হত্যার উদ্দেশ্যে কয়েক রাউন্ড গুলি ছুড়ে পালিয়ে যায় সন্ত্রাসীরা। ঘটনার দুই ঘন্টার আগ্নেয়াস্ত্রসহ দুই জনকে আটক করেছে বোয়ালিয়া মডেল থানা পুলিশ। এসময় সন্ত্রাসীদের বহনের কাজে ব্যাবহৃত কালো রংএর প্রাইভেট কারও জব্দ করা হয়।
আটক দুজন হলেন, প্রাইম ব্যাংকের সাবেক পরিচালক ওয়াহিদ জামিল মুরাদ ও তার ব্যক্তিগত সহকারী জাহিদ আলম সম্রাট।

একাধিক সূত্র জানায়, আওয়ামী লীগ নেতা আতিকুর রহমান কালুর নিকট থেকে বিপুল পরিমাণ টাকা পাবেন ওয়াহিদ জামিল। ওই টাকা দিতে গড়ি-মশি করছিলেন কালু। এতে ক্ষিপ্ত হয়ে ওয়াহিদ জামিল রাতে কালুর বাড়িতে রাগে গিয়ে গুলি ছুড়েন।

এ বিষয়ে আওয়ামী লীগ নেতা আতিকুর রহমান কালুর দাবি আমাকে হত্যার উদ্দেশ্যে গুলি ছোড়ে জামিল ওয়াহিদ মুরাদ। আমি তাদেরকে চেনি না। এমনকি মুরাদও আমাকে চেনেন না। আমার বাড়িতে এসে আমাকে হত্যার উদ্দেশ্যে গুলি ছুড়লেও তিনি আমাকে কেন হত্যা করতে এসেছিলেন সেটা জানি না। জামিল ওয়াহিদ আমার সঙ্গে কথার বলার সময়ও আমাকে চিনতে পারেননি। পরে আমি পরিচয় দেওয়ামাত্র তিনি আমাকে হত্যার জন্য আবারও গুলি ছুড়েন। সেই গুলি গিয়ে লাগে বাড়ির দরজায়। আমি অল্পের জন্য প্রাণে বেঁচে গেছি।

সিপিএসসি, র‌্যাব-৫, রাজশাহী কর্তৃক ০৪ টি অটো রিক্সাসহ রাজশাহীর সংঘবদ্ধ চোরের ০৩ জন সদস্য গ্রেফতার।

0

বিশেষ প্রেস বিজ্ঞপ্তি

ইং ০৬ আগস্ট ২০২২ তারিখ রাত্রী-০৪.৩০ ঘটিকায় রাজশাহী মহানগরীর মতিহার থানাধীন বাজে কাজলা (ফুলতলা) গ্রামস্থ এলাকায় অপারেশন পরিচালনা করে চুরিকৃত ০৪ টি অটো রিক্সা উদ্ধার করেন এবং আসামী ১। মোঃ বিসু আলী (২০), পিতা-মোঃ জাহাঙ্গীর, সাং-বাজে কাজলা (কড়ইতলা), ২। মোঃ মনিরুল ইসলাম @ মনি (২৬), পিতা-মোঃ মজিবর রহমান, সাং-বাজে কাজলা (ফুলতলা), ৩। রুবেল (২৯), পিতা-মেরাজ, সাং-বাজে কাজলা (ফুলতলা), সর্ব থানা-মতিহার, রাজশাহী মহানগরগনদের‘কে গ্রেফতার করা হয়।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল জানতে পারে যে, রাজশাহী মহানগরী মতিহার থানাধীন বাজে কাজলা (ফুলতলা) গ্রামস্থ জনৈক মোঃ শিলন হোসেন (৩৩), পিতা-মৃত আক্তার হোসেন এর অটোগাড়ি চার্জের গ্যারেজের পাশে কাঁচা রাস্তার উপর ব্যাটারী চালিত চোরাই অটো রিক্সা ও ইজিবাইকসহ অবস্থান করছে। উক্ত সংবাদ পাওয়া মাত্রই উক্ত ঘটনাস্থলে বর্নিত গ্যারেজের সামনে কাঁচা রাস্তার উপর পৌঁছালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কতিপয় ব্যক্তি পালানোর চেষ্টাকালে সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহায়তায় ০১ নং ও ০২নং আসামীদ্বয়কে ঘটনাস্থলেই আটক করা হয় এবং ০১ টি অটো রিক্সা উদ্ধার করা হয়। উক্ত আসামীদ্বয়কে জিজ্ঞাসাবাদে তারা বলে যে, রাজশাহী মহানগরী মতিহার থানাধীন খোঁজাপুর গ্রামস্থ (০২নং ওয়ার্ড) ৩নং আসামী মোঃ রুবেল (২৯) এর চার্জার গ্যারেজের ভিতর অবৈধ ব্যাটারী চালিত চোরাই অটো-রিক্সা ও ইজিবাইক লুকিয়ে মজুদ করে রাখছে। পরবর্তীতে রাজশাহী মহানগরী মতিহার থানাধীন খোঁজাপুর গ্রামস্থ (০২নং ওয়ার্ড) ধৃত ৩নং আসামী মোঃ রুবেল (২৯) এর চার্জার গ্যারেজের ভিতর হইতে আরো ০৩টি অটো রিক্সা উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে ধৃত আসামীগন স্বীকার করে যে, তারা ও তাদের পলাতক সহযোগী অজ্ঞাতনামা সংঘবদ্ধ চোরেরাসহ সঙ্গোপনে অজ্ঞাত স্থান হতে ব্যাটারী চালিত অটো রিক্সা ও ইজি বাইক চুরি করে বিভিন্ন অজ্ঞাতনামা ব্যক্তির নিকট বিক্রয় ও পার্টস খুলে নষ্ট ইজি বাইক ও অটো রিক্সায় সংযোজন করে দীর্ঘদিন যাবত বিক্রয় করে আসছে।
উক্ত আসামীর বিরুদ্ধে রাজশাহী মহানগরীর মতিহার থানায় পেনাল কোড ৩৭৯/৪১১/৪১৩/৩৪ ধারায় মামলা রুজুর কার্যক্রম প্রক্রিয়াধীন।
বিশেষ দ্রষ্টব্য ঃ উপরোক্ত সংবাদ বিজ্ঞপ্তিটি আপনাদের বহুল প্রচারিত সংবাদ মাধ্যমে প্রচার করার জন্য অনুরোধ করা হলো।

 

দূরপাল্লার অধিকাংশ বাস চলাচল বন্ধ বাস ভাড়া বাড়ানোর অপেক্ষায় রাজশাহীর পরিবহন মালিকরা

0

পান্না, রাজশাহী ব্যুরো :
জ্বালানি তেলের দাম বৃদ্ধির পর বাস ভাড়া বাড়ানোর অপেক্ষায় রয়েছেন রাজশাহীর পরিবহন মালিকরা। এ কারণে শনিবার (০৬ আগস্ট) সকাল থেকে দূরপাল্লার অধিকাংশ বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।

তবে অভ্যন্তরীণ ও আন্তঃজেলা রুটের যাত্রীবাহী বাসগুলো চলছে। এসব বাসে ঘোষণা ছাড়াই যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

নগরীর শিরোইলের ঢাকা বাস টার্মিনালে গিয়ে অধিকাংশ পরিবহনের টিকেট কাউন্টারের কার্যাক্রম বন্ধ পাওয়া গেছে। কারণ জানতে চাইলে গণমাধ্যমের সঙ্গে কথা বলতে রাজি হননি সংশ্লিষ্টরা।

তবে নাম প্রকাশ না করে কয়েকজন পরিবহন কর্মী জানিয়েছেন, মধ্যরাত থেকেই জ্বালানি তেলের দাম বেড়েছে। বাড়তি দামে তাদের কিনতে হয়েছে জ্বালানি। কিন্তু এখন বাস চালালে আগের ভাড়ায় চালাতে হবে। ফলে বাধ্য হয়ে বাস বন্ধ রেখেছে মালিক পক্ষ। ভাড়া বাড়ানোর ঘোষণা আসলেই বাস চলাচল স্বাভাবিক হবে।

তবে উল্টো চিত্র অভ্যন্তরীণ গণপরিবহনে। রাজশাহী থেকে ছেড়ে যাওয়া সব বাসের বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ করেছেন যাত্রীরা। বাধ্য হয়ে বাড়তি ভাড়ায় পাড়ি দিয়েছেন লোকজন।

দুপুরের পরে ভাড়া বাড়ানোর ঘোষণা আসতে পারে বলে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির রাজশাহী বিভাগীয় সভাপতি সাফকাত মঞ্জুর বিপ্লব। তিনি জানান, রাজশাহীতে গণপরিবহন আগের ভাড়াতেই চলছে। জ্বালানি তেলের দাম বাড়ায় ভাড়া বৃদ্ধির দাবি আছে আমাদের। বিষয়টি নিয়ে ঢাকায় বসার কথা রয়েছে।

এদিকে পরিবহন সংকটে চাপ বেড়েছে বিভিন্ন রুটের ট্রেনে। আসন না পেয়ে অনেকেই দাঁড়িয়ে গন্তব্যে পাড়ি জমিয়েছেন।

রাজশাহীতে ১৬ কেজি গাঁজাসহ আটক ৪, প্রাইভেট কার জব্দ

0

পান্না, রাজশাহী ব্যুরো :
রাজশাহী মহানগরীতে পৃথক দুটি অভিযানে ১৬ কেজি গাঁজা-সহ ৪ জনকে আটক করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় গাঁজা বহনে ব্যবহৃত একটি প্রাইভেট কার জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামিরা হলো কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া থানার দুলালপুর পশ্চিমপাড়ার মৃত চাঁন মিয়ার ছেলে মো: ইকতিয়ার উদ্দিন (৩৯), রাজশাহী মহানগরীর কর্ণহার থানার স্বরমংলার ইয়ার মোহাম্মদের ছেলে মো: কামাল হোসেন (৫০) ও একই এলাকার খাইরুল ইসলামের ছেলে মো: পিয়াস (২৮) এবং কুমিল্লা জেলার দাউদকান্দি থানার ভাজরা গ্রামের মৃত আ: রবের ছেলে সামসুল হক (২৯)। সে ঢাকার মুগদা থানার মানিক নগর ওয়াসা রোড এলাকার বাসিন্দা।

ঘটনা সূত্রে জানা যায়, গতকাল ৫ আগষ্ট ২০২২ বিকেল ৪ টায় রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার মো: আরেফিন জুয়েলের সার্বিক তত্ত¡াবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) মো: আব্দুল্লাহ আল মাসুদের নেতৃত্বে পুলিশ পরিদর্শক মীর্জা মো: আব্দুস ছালাম, এসআই মো: রবিউল ইসলাম ও তার টিম মহানগর এলাকায় মাদকদ্রব্য উদ্ধার ও বিশেষ অভিযান ডিউটি করছিলো। এসময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কর্ণহার থানার স্বরমংলা গ্রামের মাদক ব্যবসায়ী পিয়াসের বাড়িতে পিয়াস-সহ কতিপয় ব্যক্তি মাদক বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে।


উক্ত সংবাদের পরিপ্রেক্ষিতে ডিবি পুলিশের ঐ টিম বিকেল সাড়ে ৪ টায় উক্ত স্থানে অভিযান পরিচালনা করে আসামি মো: ইকতিয়ার উদ্দিন (৩৯), মো: কামাল হোসেন (৫০) ও মো: পিয়াস (২৮)দের আটক করেন এবং একজন পলিয়ে যায়। এসময় আসামিদের কাছ থেকে ১০ কেজি গাঁজা উদ্ধার হয়।

অপর দিকে একই দিন বিকেল পৌনে ৫ টায় পুলিশ পরিদর্শক মো: আশিক ইকবাল, এসআই সুমন কুমার সাহা ও তার টিম গোপন সংবাদের ভিত্তিতে রাজপাড়া থানার দাসপুকুর মোড়ে একটি প্রাইভেট কার আটক করেন। পরবর্তীতে প্রাইভেট কারটি তল্লাশী ৬ কেজি গাঁজা উদ্ধার হয় এবং চালক সামসুল হককে আটক করা হয়। গাঁজা পরিবহনে সামসুলের ব্যবহৃত প্রাইভেট কারটি জব্দ করা হয়েছে।

রামেক হাসপাতালে করোনা উপসর্গে বৃদ্ধের মৃত্যু

0
পান্না, রাজশাহী ব্যুরো :
রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে দিজেন্দ্রনাথ চন্দ্র দাস (৬৫) নামে এক বৃদ্ধ মারা গেছেন। শুক্রবার (০৫ আগস্ট) দিবাগত রাতে হাসপাতালের ৩০ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
দিজেন্দ্রনাথ রাজশাহী নগরীর বোয়ালিয়া থানা এলাকার বাসিন্দা। করোনার উপসর্গ নিয়ে দুদিন আগে তিনি হাসপাতালে ভর্তি হন।

রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে একজন রোগী মারা গেছেন। তিনি করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে দুই দিন আগে হাসপাতালে এসেছিলেন। স্বাস্থ্যবিধি মেনে তার মরদেহ সৎকারের পরামর্শ দেওয়া হয়েছে।

পরিচালক আরও জানান, ২৪ শয্যার রামেক করোনা ইউনিটে শনিবার (০৬ আগস্ট) সকাল ৯টা পর্যন্ত ভর্তি ছিলেন ১২ জন রোগী। এদের মধ্যে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৬ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫ জন। ভর্তি অন্য একজন করোনা নেগেটিভ। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে যাননি কোনো রোগী। নতুন রোগীও ভর্তি নেই।

এদিকে শুক্রবার রাজশাহী মেডিকেল কলেজ আরটিপিসিআর ল্যাবে জেলার ৩ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এতে একজনের করোনা শনাক্ত হয়েছে। করোনার শনাক্তের হার ৩৩ দশমিক ৩৩ শতাংশ।

পেট্রোল পাম্পে তেল দেয়া বন্ধ, রুয়েটের সামনে বাইক চালকদের বিক্ষোভ

0

পান্না, রাজশাহী ব্যুরো :
রাজশাহীতে পেট্রোল পাম্পে তেল দেয়া বন্ধ করায় শুক্রবার দিবাগত রাত সাড়ে ১১টায় রুয়েটের সামনে ঢাকা রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে সাধারণ বাইক চালকরা।
পরে পুলিশের হস্তক্ষেপে পেট্রোল পাম্পটি পুনরায় খুলে দিয়ে তেল দেওয়া শুরু করলে রাস্তা অবরোধ তুলে নেন বিক্ষোভকারীরা।

এদিকে তেলের দাম বৃদ্ধির খবরে রাজশাহীর তেল পাম্পে উপচে পড়া ভিড় দেখা গেছে। অপরদিকে জ্বালানি তেলের দাম বাড়িয়েছে সরকার। ডিজেলের দাম লিটারে ৩৪ টাকা, অকটেনের দাম লিটারে ৪৬ টাকা আর পেট্রলের দাম লিটারে ৪৪ টাকা বাড়ানো হয়েছে।
এখন এক লিটার ডিজেল ও কেরোসিন কিনতে ১১৪ টাকা লাগবে। এক লিটার অকটেনের জন্য দিতে হবে ১৩৫ টাকা। আর প্রতি লিটার পেট্রলের দাম হবে ১৩০ টাকা।

শুক্রবার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জ্বালানি তেলের নতুন এই দর জানানো হয়েছে। বলা হয়েছে, রাত ১২টার পর থেকে নতুন এই দর কার্যকর হবে।
এর আগে গত বছরের নভেম্বরে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছিল। সে সময় ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ১৫ টাকা বাড়ানো হয়। তাতে দাম হয়েছিল ৮০ টাকা লিটার। তার আগে এই দুই জ্বালানি তেলের দাম ছিল লিটারে ৬৫ টাকা।

দাম বাড়ার কারণ ব্যাখ্যায় জ্বালানি মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ পেট্টোলিয়াম করপোরেশন (বিপিসি) বিগত ছয় মাসে (ফেব্রুয়ারি থেকে জুলাই পর্যন্ত) জ্বালানি তেল বিক্রিতে ৮ হাজার ১৪ কোটি টাকার বেশি লোকসান দিয়েছে। বর্তমানে আন্তর্জাতিক তেলের বাজার পরিস্থিতির কারণে বিপিসির আমদানি কার্যক্রম স্বাভাবিক রাখতে যৌক্তিক মূল্য সমন্বয় অপরিহার্য হয়ে পড়েছে।
প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, পরিস্থিতি স্বাভাবিক হলে সে অনুযায়ী জ্বালানি তেলের মূল্য পুনর্বিবেচনা করা হবে।

উল্লাপাড়ায় নবাগত ওসির সঙ্গে সাংবাদিকদের মতবিনিময় 

0
রাজু আহমেদ সাহান:উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ
সিরাজগঞ্জের উল্লাপাড়ায় নবাগত ওসি মোঃ নজরুল ইসলামের সাথে স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে উল্লাপাড়া মডেল থানায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে নবাগত ওসি মোঃ নজরুল ইসলাম বলেন, সাংবাদিকরা সমাজের দর্পণ। পুলিশ ও সাংবাদিক কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করলে সমাজ থেকে মাদক, সন্ত্রাস, ধর্ষণ, নারী নির্যাতন, বাল্যবিবাহ, চাঁদাবাজিসহ সব ধরনের অপরাধ থেকে সমাজ মুক্ত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
মতবিনিময় সভায় সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন দৈনিক সমকাল পত্রিকার সিনিয়র সাংবাদিক কল্যাণ ভৌমিক, দৈনিক যুগান্তর পত্রিকার সিনিয়র সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, দৈনিক করতোয়া স্থানীয় প্রতিনিধি মোঃ নজরুল ইসলাম,  দৈনিক আমার সংবাদ পত্রিকার প্রতিনিধি মোঃ সাহেব আলী, স্থানীয় সাপ্তাহিক জনতার সংগ্রাম পত্রিকার সম্পাদক মোঃ রিয়াজুল ইসলাম সবুজ সহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায়  সাংবাদীকবৃন্দ।

শেখ কামালের জন্মদিন উপলক্ষে বাঘায় প্রীতি ফুটবল ম্যাচ, জয়ী বাঘা পৌরসভা ফুটবল দল।

0

বাঘা (রাজশাহী) প্রতিনিধি:
শেখ কামালের জন্মদিন উপলক্ষে বাঘায় প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার(৫ আগষ্ট) বিকেলে বাঘা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত খেলায় আড়ানী পৌরসভাকে ১-০ গোলে পরাজিত করে জয়লাভ করেছে বাঘা পৌরসভা ফুটবল দল । খেলার প্রথমার্ধে দলের পক্ষে একমাত্র গোলটি করে বাঘা পৌরসভা ফুটবল দলের হানিফ ইকবাল। উপজেলা প্রশাসন এই খেলার আয়োজন করে। খেলায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আখতার।
উপস্থিত ছিলেন,বাঘা পৌর মেয়র আব্দুল রাজ্জাক, আড়ানী পৌরসভার মেয়র (ভারপ্রাপ্ত) কার্তিক চন্দ্র হালদার, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, ওসি (তদন্ত) আব্দুল করিম, উপজেলা আ’লীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, প্রভাষক মুজিবুর রহমান, সাবেক সংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, বাঘা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী দেওয়ান।
উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক জাফর ইকবালের সার্বিক তত্বাবধানে, রেফারি হিসাবে ছিলেন শিক্ষক মোমিনুর ইসলাম হিটলার। সহকারী রেফারি ছিলেন আবু হেনা মোস্তফা জামান বাপ্পি ও আবু হেনা মোস্তফা কামাল রানা। ৪র্থ রেফারি ছিলেন সুজন মাহামুদ। ধারাভাষ্যকার হিসেবে ছিলেন শরিফুল ইসলাম, বিপ্লব কুমার রায় ও আবদুল হানিফ মিঞা।
খেলা শেষে উপজেলা নির্বাহি কর্মকর্তা শারমিন আখতারসহ অতিথিরা চ্যাম্পিয়ান দল ও রানারআপ দলকে টফি প্রদান করেন। এছাড়াও ঊভয় দলের খেলোয়াড়কে ম্যাডেল প্রদান করা হয়।

বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর ৭৩তম জন্মবার্ষিকী উদযাপিত

0

পান্না, রাজশাহী ব্যুরো :
আজ ৫ আগস্ট ২০২২, স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র,বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর ৭৩তম জন্মবার্ষিকী।
দিনটি উপলক্ষ্যে সকাল ১০ টায় জেলা শিল্পকলা একাডেমি, রাজশাহীতে “বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল : নির্মল তারুণ্যের অগ্রদূত” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরএমপি’র সম্মানিত পুলিশ কমিশনার জনাব মো: আবু কালাম সিদ্দিক মহোদয়।  এর পূর্বে পুলিশ কমিশনার মহোদয় ও আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর প্রতিকৃতিতে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এ-সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার জনাব মোঃ সুজায়েত ইসলাম, উপ-পুলিশ কমিশনার (সদর) জনাব মোঃ রশীদুল ইসলাম পিপিএম, উপ-পুলিশ কমিশনার (শাহমখদুম) জনাব মুহাম্মদ সাইফুল ইসলাম-সহ আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

সর্বশেষ আপডেট