শুক্রবার, জানুয়ারি ২৮, ২০২২
বাড়ি প্রচ্ছদ

রাজশাহীতে প্রথমদিন এতিম শিশুদের সাথে এশিয়ান টেলিভিশনের নবম বর্ষপূর্তি ও দশম বর্ষে পদার্পন অনুষ্ঠান উদযাপন

0

নিজস্ব প্রতিবেদকঃ  হাটি হাটি পা পা করে দেশের স্বনামধন্য স্যাটেলাইট টেলিভিশন এশিয়ান টিভির নবম বর্ষপূর্তি ও দশম বর্ষে পদার্পণ উপলক্ষ্যে প্রথমদিন এতিম শিশুদের সাথে নবম বর্ষপূর্তি পালিত হয়েছে। অনুষ্ঠানের আয়োজন করেছে রাজশাহী ব্যুরো প্রধান আখতার রহমান, রাজশাহী প্রতিনিধি সোহাগ আলী, ও পবা (রাজশাহী) প্রতিনিধি বারিউল আলম শান্ত।

মঙ্গলবার ( ১৮ জনুয়ারি ) কাটাখালী থানায় অবস্থিত নেগার উদ্দিন এতিম খানা ও মাদ্রাসার প্রায় শতাধিক এতিম শিশুদের নিয়ে এশিয়ান টেলিভিশন ও এশিয়ান গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব  হারুন-উর-রশীদ, সিআইপি মহোদয়সহ এশিয়ান পিরিবারের সকল সদস্যদের শুভ কামনায় পবিত্র কোরআন খতম ও দোয়া‘র অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। তারপর কেক কেটে নবম বর্ষপূর্তি ও দশম বর্ষে পদার্পন অনুষ্ঠান উৎযাপন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী শহর রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, এনটিভির রাজশাহী ব্যুরো প্রধান স,ম, সাজু, রাজশাহী মডেল প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি রাফিকুর রহমান লালু, সাধারণ সম্পাদক ইমদাদুল হক সহ বাঘা, চারঘাট, মোহনপুর, দুর্গাপুর সহ জেলার ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।  সর্বশেষ এতিম শিশু ও অধ্যয়নরত হাফেজ ছাত্রদের সাথে মধ্যাহৃ ভোজের মাধ্যমে প্রথম দিনের অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

সিপিএসসি, র‌্যাব-৫, রাজশাহী কর্তৃক ৮৬৫ গ্রাম হেরোইনসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার

0

বিশেষ প্রেস বিজ্ঞপ্তি

অদ্য ০৬ জানুয়ারি ২০২১ তারিখ ১৮.৪০ ঘটিকায় রাজশাহী জেলার চারঘাট থানাধীন নাঁওদাড়া মোক্তারপুর সাকিনাস্থ জনৈক নিজাম মুন্সি (৪০), পিতা-মৃত নেক্তার মুন্সি এর বসত বাড়ীর দক্ষিণ পার্শ্বে পাকা রাস্তার উপরে অপারেশন পরিচালনা করে ১। মোঃ সাগর হোসেন (২২), পিতা- মৃত বাবুল চৌধুরী, সাং-হাজরাপুকুর ডাবতলা (০৪নং গলি, ওয়ার্ড নং-১৯), থানা-চন্দ্রিমা, রাজশাহী মহানগর উদ্ধার করেন এবং ১। মোঃ সাগর হোসেন (২২), পিতা- মৃত বাবুল চৌধুরী, সাং-হাজরাপুকুর ডাবতলা (০৪নং গলি, ওয়ার্ড নং-১৯), থানা-চন্দ্রিমা, রাজশাহী মহানগর‘কে গ্রেফতার করেছে।

ঘটনার বিবরণে প্রকাশঃ- গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল জানতে পারে যে, রাজশাহী জেলার চারঘাট থানাধীন নাঁওদাড়া মোক্তারপুর সাকিনাস্থ জনৈক নিজাম মুন্সি (৪০), পিতা-মৃত নেক্তার মুন্সি এর বসত বাড়ীর দক্ষিণ পার্শ্বে পাকা রাস্তার উপরে ০১জন মাদক ব্যবসায়ী মাদকদ্রব্যসহ অবস্থান করিতেছে। বিষয়টি ঊর্দ্ধতন কর্তৃপক্ষকে অবগত করিয়া ইং ০৬/০১/২০২২ তারিখ ১৮.৪০ ঘটিকায় ঘটনাস্থল রাজশাহী জেলার চারঘাট থানাধীন নাঁওদাড়া মোক্তারপুর সাকিনাস্থ জনৈক নিজাম মুন্সি (৪০), পিতা-মৃত নেক্তার মুন্সি এর বসত বাড়ীর দক্ষিণ পার্শ্বে পাকা রাস্তার উপরে পৌছামাত্রই র‌্যাবের উপস্থিতি টের পাইয়া ০১ জন ব্যক্তি কৌশলে পালানোর চেষ্টাকালে সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহায়তায় উক্ত ব্যক্তিকে ঘটনাস্থলেই আটক করা হয়।

উক্ত আসামীদ্বয়ের বিরুদ্ধে রাজশাহী জেলার চারঘাট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ সনের ৩৬ (১) সারণী ৮(গ) ধারার মামলা রুজুর কার্যক্রম প্রক্রিয়াধীন।

র‌্যাব-১২’র অভিযানে জিএমপি গাজীপুর টঙ্গী পূর্ব থানা এলাকায় ৪৯৪৫ পিচ ইয়াবাসহ ০২ জন শীর্ষ মাদক ব্যবসায়ী আটক।

0

প্রেস বিজ্ঞপ্তি

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, ছিনতাইকারী, জুয়ারি, মাদক ব্যবসায়ী, খুন, এবং অপহরণসহ বিভিন্ন চাঞ্চল্যকর মামলার আসামী গ্রেফতারে র‌্যাব নিয়মিত অভিযান চালিয়ে আসছে।

এর ধারাবাহিকতায় ০৬/০১/২০২২ তারিখ দুপুর ০১.১০ ঘটিকার গোপন সাংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ এর স্পেশাল কোম্পানীর কোম্পানী কমান্ডার মেজর এম. রিফাত-বিন- আসাদ এবং সহকারী পুলিশ সুপার মিঃ জন রানা এর নেতৃত্বে স্পেশাল কোম্পানীর একটি চৌকষ আভিযানিক দল জিএমপি গাজীপুর এর টঙ্গী পূর্ব থানাধীন দত্তপাড়া (মোল্লাবাড়ি) গ্রামস্থ ইতালী বাড়ির পার্শ্বে মোঃ শরিফ আহম্মেদ এর বাড়ির পূর্ব পাশে পাঁকা রাস্তার উপর এক মাদক বিরোধী অভিযান চালিয়ে ৪৯৪৫ (চার হাজার নয়শত পয়তাল্লিশ) পিচ ইয়াবাসহ ০২ জন র্শীষ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে।গ্রেফতারকৃত আসামীঃ ১। মোঃ ইউনুস সিকদার (৩৮), পিতা- মৃত ফোরখ আহমদ সিকদার, মাতা- মনোয়ারা বেগম, সাং- শীলকূপ, পোস্ট- মনকিচর, থানা- বাঁশখালী, জেলা- চট্টগ্রাম ও ২। মোঃ চুন্নু মিয়া সরদার (৩৭), পিতা- মৃত আ¯্রাব সরদার, মাতা- নুর জাহান, সাং- মজিত আলী মোল্যার কান্দি (নাওডোবা), পোস্ট- দক্ষিণ চরকুমারিয়া, থানা- সখিপুর, জেলা- শরীয়তপুর।                                     প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, এই মাদক ব্যবসায়ীরা দীর্ঘদিন যাবত আইন প্রয়োগকারী সংস্থার চোখ ফাকি দিয়ে গাজীপুর জেলার বিভিন্ন এলাকায় অবৈধ নেশাজাতীয় মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় করে আসছিল।

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) সারণীর ১০(গ) ধারায় মামলা দায়ের করত উদ্ধারকৃত আলামতসহ তাহাদেরকে জিএমপি গাজীপুর এর টঙ্গী পূর্ব থানায় হস্তান্তর করা হয়েছে।

রাজশাহীর বাঘায় বিএনপির পকেট কমিটি গঠনের প্রতিবাদে সংবাদ সম্মেলন

0

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহীর বাঘা উপজেলার মনিগ্রাম ইউনিয়নে বিএনপির পকেট কমিটি গঠনের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়েছে। শুক্রবার (৭ জানুয়ারী) বাঘা প্রেস কøাবে সকাল ১১ টায় এই প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়।
মনিগ্রাম ইউনিয়ন বিএনপির আয়োজনে বাঘা প্রেস ক্লাব কার্যালয়ে প্রতিবাদ সংবাদ সম্মেলনে বলা হয়েছে, দলীয় গঠনতন্ত্র অনুযায়ী বিভিন্ন ইউনিট কমিটি গঠন করা হচ্ছে না। দায়িত্বপ্রাপ্তরা নিজ মনগড়া কমিটি গঠন করছেন। মনিগ্রাম ইউনিয়নের ৮ ও ৯ নং ওয়ার্ড কমিটি গঠন না করে ইউনিয়ন কমিটি গঠনের নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। এছাড়া যারা নির্বাচনে আগ্রহী সভাপতি পদে ১০ হাজার টাকা, সাধারণ সম্পাদক পদে ৮ হাজার এবং সাংগঠনিক সম্পাদক পদে ৬ হাজার টাকা জামানত হিসেবে নেওয়া হচ্ছে। এই অর্থের কোন হিসেবে নেই।
সাংবাদিক সম্মেলন আয়োজকরা আরো দাবি করে বলেন, দায়িত্বপ্রাপ্তরা ওয়ার্ড পর্যায়ে কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠন না করে বাড়িতে বসে কমিটি গঠন করা হচ্ছে। তারা তৃনমুলের মতামতের ভিত্তিতে কাউন্সিলরের মাধ্যমে কমিটি গঠন করার দাবি জানান। তারা নিজের স্বার্থে কোন ওয়ার্ডে আ.লীগের সমর্থিত ব্যক্তিকে কমিটির সদস্য করা হয়েছে বলেও দাবি করা হয়েছে।
এদিকে মনিগ্রাম ইউনিয়ন বিএনপির কমিটি গঠনে অনিয়ম প্রসঙ্গে বিএনপির কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি, সিনিয়র যুগ্ম মহাসচিব, বিভিাগীয় সিনিয়র সহ-সাংগঠনিক সম্পাদক, রাজশাহী জেলা আহবায়ক, যুগ্ম আহবায়ক, সদস্য সচিব বরাবর প্রতিকার চেয়ে আবেদন করা হয়েছে।
আয়োজিত সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন মনিগ্রাম ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি রফিকুল ইসলাম। সাবেক সাধারণ সম্পাদক এনামুল হকের পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা যুবদলের সাবেক সভাপতি ও উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি এবং আহবায়ক কমিটি সদস্য আবদুল্লাহ আল মামুন, উপজেলা বিএপিনর আহবায়ক কমিটির সদস্য আনোয়ার হোসেন পলাশ, বাজুবাঘা ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও আহবায়ক কমিটির সদস্য নজরুল ইসলাম মাষ্টার, মনিগ্রাম ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, মনিগ্রাম ৬ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক কাজল রহমান, ৫ নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক সাকিম উদ্দিন, ৭ নং ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি বাবুল হোসেন, ৯ নং ওয়ার্ড বিএনপির সদস্য কেনার মেম্বার, ৮ নং ওয়ার্ড বিএনপির সভাপতি আনোয়ার হোসেন, সদস্য মোহাম্মদ পাশা, ৬ নং ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি আশরাফুল ইসলাম প্রমুখ।
এ বিষয়ে উপজেলা বিএনপির আহবায়ক ফখরুল হাসান বাবুল বলেন, জেলা বিএনপির পরামর্শে কমিটি গঠন করা হচ্ছে। ইতিমধ্যে মনিগ্রাম ইউনিয়নে ৮ জানুয়ারী ব্যালট পেপারের মাধ্যমে কমিটি গঠনের জন্য তফসিল ঘোষণা করা হয়েছে। তিনটি পদে সাতজন প্রার্থী মনোনয়ন পত্র উত্তোলন করেছেন।
জেলা বিএনপির আহবায়ক আবু সাইদ চাঁদ বলেন, দলের গঠনতন্ত্র অনুয়াযী কমটি গঠন করা হচ্ছে। সম্মেলন করতে গিয়ে খুরচার বিষয় আছে, যারা প্রার্থী হচ্ছেন তাদের কাছে থেকে কিছু টাকা নেওয়া হচ্ছে, এটা সত্য। তবে যারা সাংবাদিক সম্মেলন করছেন তারা আ.লীগের এজেন্ডা হিসেবে বাস্তবায়ন করার চেষ্টা করছেন।

 

রাজশাহীর বাঘায় ভেজাল গুড় নিয়ে আলোচনা , প্রতিরোধে আইন শৃংখলা বাহিনী ও প্রশাসনের সহযোগীতা চাইলেন মেয়র

0

 

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহীর বাঘা উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা আইন শৃংখলা নিয়ন্ত্রন, মাদক দ্রব্য নিয়ন্ত্রন, চোরাচালান প্রতিরোধ ও নাশকতা প্রতিরোধ বিষয়ে পৃথক চারটি সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে নির্বাহী অফিসার পাপিয়া সুলতানার সভাপতিত্বে উপজেলা পরিষদের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এ সময় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনার মধ্যে গুরুত্ব পায়, চিনি দিয়ে আখ এবং খেজুরের গুড় তৈরী বিষয়। তবে এ গুড় তৈরী প্রতিরোধে ব্যর্থতা স্বীকার করেন আড়ানী পৌর সভার ভারপ্রাপ্ত মেয়র কার্তিক হালদার।

সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে বাঘা উপজেলা প্রশাসনের উদ্যোগে ও নির্বাহী অফিসার পাপিয়া সুলতানার সভাপতিত্বে পর-পর চারটি গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হয়। এ সভায় উপস্থিত ছিলেন, বাঘা উপজেলা পরিষদের চেয়াম্যান এড: লায়েব উদ্দিন লাভলু, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মদ মনিরুজ্জামান, বাঘা পৌর  মেয়র আব্দুর রাজ্জাক, আড়ানী পৌর মেয়র (ভারপ্রাপ্ত) কার্তিক হালদার, উপজেলার সকল দপ্তরের প্রধান কর্মকর্তা বৃন্দ, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ,শিক্ষক ও সাংবাদিক সহ সুশীল সমাজের লোকজন।

সভায় ভেজাল গুড় তৈরী, মাদক সেবন, সুদের ব্যবসা, বাঘা মাজার এলাকা সহ উপজেলার সকল হাটে অতিরিক্ত খাজনা (টোল) আদায়, গণহারে যে কোন বিষয় নিয়ে মাইকিং, বাল্য বিয়ে প্রতিরোধ , দ্রব্য মুল্যের বাজার মনিটরিং ,যানজট নিরসন, শিক্ষার্থীদের ভিডিও গেমে আসক্ত, ইমো-বিকাশ হ্যাকিং ও বালির ট্রাকে তাবু ব্যবহার না করায় পরিবেশ দূষন-সহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা উঠে আসে।

এ সময় আড়ানী পৌর মেয়র (ভারপ্রাপ্ত) কার্তিক হালদার বলেন, আমাদের এলাকায় চিনির সাথে কেমিক্যাল দিয়ে আখের গুড় তৈরী হয় । এখানে প্রায় দেড় শতাধিক ভেজাল গুড়ের কারখানা আছে। তবে আমার একার পক্ষে এটি নিরসন করা সম্ভব নয়। আমি এসব কারখানা বন্ধ করার ঘোষনা দিলে বাড়ী থেকে এলাকায় বের হতে পারবো না। তিনি বলেন, এর আগে আইন শৃংখলা বাহিনীর সদস্য(র‌্যাব) অভিযান চালিয়ে অনেক গুড় ধবংস করেছিলো। এতে করে কিছু দিন বন্ধ ছিলো। কিন্তু বর্তমানে আবার ও এসব কারখানা চলমান। এটি বন্ধ করতে হলে আইন শৃংখলা বাহিনীর সহযোগিতা দরকার বলে তিনি দাবি জানান।

সভায় রহমতুল্লা বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল ইসলাম বলেন, এ উপজেলার আড়ানী এলাকায় চিনি দিয়ে আখের গুড় তৈরীর পাশা-পাশি পুরো উপজেলা ব্যাপী বিভিন্ন গ্রামে নিম্নমানের চিনি অথবা মোনালিস (সুগার মিলের গাদ) এর সাথে নানা রকম ক্যামিকেল যেমন- চুন, হাইডস, ফিটকারী,ডালডা, আটা, আলু এবং বেলুন পাট নামে একটি গাছের ছাল ব্যবহার করে ভেজাল খেজুরের গুড় তৈরী করছেন। যা মানব দেহের জন্য অত্যন্ত ক্ষতিকর। একই সাথে সুদের বিষয়টিও গুরুত্ব দেয়া দরকার বলে তিনি মন্তব্য করেন।

এদিকে উক্ত আলোচনার প্রেক্ষিতে নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা বলেন, আজকের সভায় অনেক গুরুত্ব পূর্ন কিছু বিষয় উঠে এসেছে। পর্যায় ক্রমে সব গুলোয় দেখভাল করা হবে। এর মধ্যে সহকারী কমিশনার (ভুমি) এবং বাঘা থানা পুলিশের সহোযোগিতায় অতি দ্রুত গুড়ের বিষয়টি দেখভাল করা হবে বলে তিনি সবাইকে আস্বস্ত করেন।

 

রাজশাহীতে ইমো হ্যাকিং চক্রের ৪ সদস্য গ্রেফতার

0

পান্না, রাজশাহী ব্যুরো :

রাজশাহীর বাঘা উপজেলা থেকে ‘ইমো হ্যাকিং’ চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গতকাল সোমবার দিবাগত রাত সাড়ে ১২টা থেকে ২টা পর্যন্ত অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন মো. মারুফ (২২), মিলন আলী (৩৫), লালন মিয়া (২৫) ও ফজল আলী (৩৫)। সবার বাড়ি হাবাসপুর গ্রামে।
র‌্যাব সূত্রে জানা যায়, গ্রেফতারতরা প্রবাসীদের ইমো হ্যাক করতেন। এরপর পরিবারের সঙ্গে যোগাযোগ করে বিপদে পড়ার কথা জানিয়ে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নিতেন। এমন খবরে বাঘা উপজেলার হাবাসপুর গ্রামে অভিযান চালায় র‌্যাব-৫ এর নাটোর ক্যাম্পের একটি দল। এ সময় ওই চারজনকে গ্রেপ্তার করা হয়।
র‌্যাব-৫ এর কোম্পানি উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার রফিকুল ইসলাম বলেন, চারজনের কাছ থেকে নয়টি মোবাইল ফোন এবং ২০টি সিমকার্ড জব্দ করা হয়। তাঁদের বিরুদ্ধে বাঘা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ তাঁদের কারাগারে পাঠিয়েছেন।
উল্লেখ্য, রাজশাহীর বাঘা ও নাটোরের লালপুর এলাকায় ইমো হ্যাক চক্র সক্রিয় রয়েছে। এ দুই উপজেলা থেকে মাঝে মাঝেই এ চক্রের সদস্যদের গ্রেপ্তার করা হয়। তারপরও তাঁদের তৎপরতা থামছে না।

র‌্যাব-১২’র অভিযানে সিরাজগঞ্জের কামারখন্দে ৬২০ পিচ ইয়াবাসহ আটক ০২

0

প্রেস বিজ্ঞপ্তি

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, ছিনতাইকারী, জুয়ারি, মাদক ব্যবসায়ী, খুন, এবং অপহরণসহ বিভিন্ন চাঞ্চল্যকর মামলার আসামী গ্রেফতারে র‌্যাব নিয়মিত অভিযান চালিয়ে আসছে।

এর ধারাবাহিকতায় ২৮/১২/২০২১ তারিখ বিকাল ৩.০০ ঘটিকার গোপন সাংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ এর স্পেশাল কোম্পানীর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার সহকারী পুলিশ সুপার মিঃ জন রানা এর নেতৃত্বে স্পেশাল কোম্পানীর একটি চৌকষ আভিযানিক দল সিরাজগঞ্জ জেলার কামারখন্দ থানাধীন কোনাবাড়ী গ্রামস্থ আসামী সুলতানা বেগমের বসত বাড়ীর পূর্ব পার্শ্বের ফাঁকা জায়গায় এক মাদক বিরোধী অভিযান চালিয়ে ৬২০(ছয়শত বিশ) পিচ ইয়াবাসহ ০২ জন র্শীষ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। এসময় তাহাদের নিকট থেকে মাদক ক্রয়-বিক্রয় এর কাজে ব্যবহৃত ০১ টি মোবাইল জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীঃ ১। মোছাঃ সুলতানা বেগম(৪২), স্বামী-মোঃ ছানোয়ার হোসেন, সাং-কোনাবাড়ী মধ্যপাড়া, ২। মোঃ সুজন(২১), পিতা-মোঃ আবু সাঈদ, সাং-বানিয়াগাঁতী, উভয় থানা-কামারখন্দ, জেলা-সিরাজগঞ্জ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, এই মাদক ব্যবসায়ীরা দীর্ঘদিন যাবত আইন প্রয়োগকারী সংস্থার চোখ ফাঁকি দিয়ে সিরাজঞ্জ জেলার বিভিন্ন এলাকায় অবৈধ নেশাজাতীয় মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় করে আসছিল।

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) সারণীর ১০(ক) ধারায় মামলা দায়ের করত উদ্ধারকৃত আলামতসহ তাহাদেরকে সিরাজগঞ্জ জেলার কামারখন্দ  থানায় হস্তান্তর করা হয়েছে।

বাঘা ভোট কেন্দ্রে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে মারামারি, আহত ১০

0

পান্না, রাজশাহী ব্যুরো : রাজশাহীর বাঘা উপজেলার বাউসা বালিকা বিদ্যালয় কেন্দ্রে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এসময় মেম্বার প্রার্থীসহ ১০ জন আহত হয়েছেন। (২৬ ডিসেম্বর) রোববার ভোট গ্রহণ শুরুর দেড় ঘণ্টা পরে সকাল সাড়ে ৯টার দিকে সদস্য প্রার্থী আখের উদ্দিন (মোরগ) ও সোহেল রানার (ফুটবল) সমর্থকদের মধ্যে এই মারামারি বাধে।

এই সংঘর্ঘে উভয় পক্ষের আহতরা হলেন মেম্বার প্রার্থী আখের উদ্দিন, তার সমর্থক জুয়েল আলী, আলম আলী, সাব্বির হোসেন, তারিক হোসেন, শাহরিয়ার, সাগর হোসেন, লিখন হোসেন, দেলোয়ার ও প্রিন্সসহ ১০ জন। আহতদের মধ্যে সাগর, লিখন, জয়েল ও আলমকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকৎিসা দেওয়া হয়েছে।

জানা যায়, কেন্দ্রের বাইরে দুপক্ষে আধাঘণ্টা ধাওয়া-পাল্টাধাওয়া চলে। দুপক্ষই লাঠিসোটা নিয়ে পরস্পরকে আক্রমণ করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এতে মেম্বার প্রার্থীসহ ১০ জন আহত হয়েছেন। তবে বাউসা বালিকা বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণ অব্যাহত রয়েছে।

বাউসা বালিকা বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ও পল্লী উন্নয়ন অফিসার ইমরান হোসেন বলেন, যা কিছু ঘটেছে তা কেন্দ্রের বাইরে। ভোট গ্রহণ স্বাভাবিক রয়েছে।

রাজশাহী জেলার বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, এ বিষয়ে একটি অপ্রীতির ঘটনা ঘটেছিল। তাৎক্ষনিক ঘটনাটি নিয়ন্ত্রণে আনা হয়েছে।

র‌্যাব-১২’র পৃথক অভিযানে সিরাজগঞ্জের সলঙ্গা ও সদরে  ২২৯ পিচ ইয়াবাসহ ০৪ জন শীর্ষ মাদক ব্যবসায়ী আটক

0

প্রেস বিজ্ঞপ্তি

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, ছিনতাইকারী, জুয়ারি, মাদক ব্যবসায়ী, খুন, এবং অপহরণসহ বিভিন্ন চাঞ্চল্যকর মামলার আসামী গ্রেফতারে র‌্যাব নিয়মিত অভিযান চালিয়ে আসছে।এরই ধারাবাহিকতায় ১৮/১২/২০২১ তারিখ রাত ০৮.১৫ ঘটিকায় গোপন সাংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ এর এ্যাডজুটেন্ট ও অপ্স অফিসার সহকারী পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমানের এর নেতৃত্বে সদর কোম্পানীর একটি চৌকষ আভিযানিক দল সিরাজগঞ্জ জেলার সদরথানাধীন ০৬নং ছোনগাছা ইউনিয়নের ০৪ নং ওয়ার্ডের টুকরা ছোনগাছা গ্রামস্থ্য নজরুল ইসলাম বাক্কি এর বসত বাড়ীতে এক মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ১৮৫ (একশত পচাশি) পিচ ইয়াবাসহ ০৩ জন শীর্ষ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। এ সময় তাহাদের নিকট থেকে মাদক ক্রয়-বিক্রয়ের কাজে ব্যবহৃত ০৩ টি মোবাইল , নগদ ১৬,৫০০/-টাকা জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীঃ ১। মোঃ নজরুল ইসলাম বাক্কি(৬০), পিতা-মৃত-মহির উদ্দিন শেখ,সাং- ছোনগাছা,থানা-সদর ,জেলা- সিরাজগঞ্জ, ২। মোঃ মাহাফুজুর রহমান মাহফুজ (৩২) পিতা-মৃত-আব্দুল কুদ্দুস সাং-আংরা, থানা- পাঁচবিবি, জেলা-জয়পুর হাট, ৩। মোঃ আল-আমিন(২০), পিতা- মোঃ শাহারত আলী, বজরু খরিনা, থানা- নবাবগঞ্জ জেলা- দিনাজপুর।১৯/১২/২০২১ তারিখ রাতের প্রথম প্রহর ০০.০৫ ঘটিকায় গোপন সাংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ এর এ্যাডজুটেন্ট ও অপ্স অফিসার সহকারী পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমানের এর নেতৃত্বে সদর কোম্পানীর একটি চৌকষ আভিযানিক দল সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানাধীন ০৯নং হাটিকুমরুল ইউনিয়নের ০৫ নং ওয়ার্ডের ধোপাকান্দি গ্রামস্থ্য ঢাকা টু রাজশাহীগামী মহাসড়কের দক্ষিন পার্শ্বে ভাই ভাই হোটেলের সামনে এক মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ৪৪ (চুয়াল্লিশ) পিচ ইয়াবাসহ ০১ জন শীর্ষ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। এ সময় তাহার নিকট থেকে মাদক ক্রয়-বিক্রয়ের কাজে ব্যবহৃত ০১ টি মোবাইল এবং নগদ ১,০২৭/-টাকা জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামীঃ মোঃ শাহিন আলম (৩৩), পিতা-মোঃ সাইদার আলী আকন্দ, সাং- চড়িয়া শিখা,থানা-সলঙ্গা,জেলা- সিরাজগঞ্জ গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদের  বিরুদ্ধে মামলা দায়ের করতঃ উদ্ধারকৃত আলামতসহ তাহাদেরকে স্ব-স্ব থানায় হস্তান্তর করা হয়েছে।প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায় যে, এই মাদক ব্যবসায়ীরা দীর্ঘদিন যাবত আইন প্রয়োগকারী সংস্থার চোখ ফাঁকি দিয়ে সিরাজগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় অবৈধ নেশাজাতীয় মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় করে আসছিল।

সিপিএসসি, র‌্যাব-৫, রাজশাহী কর্তৃক ১৯ বোতল বিদেশী মদসহ ০১ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার

0

বিশেষ প্রেস বিজ্ঞপ্তি

ইং ১৮ ডিসেম্বর ২০২১ তারিখ ১৫.৪০ ঘটিকায় রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন নামাজগ্রাম পালপাড়া সাকিনাস্থ দূর্গামাতা মন্দিরের সামনে অপারেশন পরিচালনা করে (১) বিদেশী মদ-১৯ বোতল উদ্ধার করেন এবং ১। মোঃ বাচ্চু আলী (৩৫), পিতা-মৃত আকবর আলী, সাং-হলিদাগাছী বাজার (রঙ্গিলার বাড়ির পার্শ্বে), থানা-চারঘাট, জেলা-রাজশাহী‘কে গ্রেফতার করেছে।

গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন নামাজগ্রাম পালপাড়া সাকিনাস্থ দূর্গামাতা মন্দিরের সামনে ০১ জন মাদক ব্যবসায়ী মাদকদ্রব্যসহ অবস্থান করিতেছে। উক্ত সংবাদ প্রাপ্ত হইয়া ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করিয়া ইং ১৮/১২/২০২১ খ্রিঃ ১৫.৪০ ঘটিকার সময় সঙ্গীয় অফিসার ফোর্সসহ ঘটনাস্থল রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন নামাজগ্রাম পালপাড়া সাকিনাস্থ দূর্গামাতা মন্দিরের সামনে পৌঁছামাত্র র‌্যাবের উপস্থিতি টের পাইয়া ০১ জন ব্যক্তি তাহার ডান হাতে থাকা ০১টি বাজার করা প্লাস্টিকের ব্যাগসহ(মুখ বাধা অবস্থায়) কৌশলে নিয়ে পালানোর চেষ্টাকালে সঙ্গীয় ফোর্সের সহায়তায় উক্ত ব্যক্তিকে ঘটনাস্থলেই ব্যাগসহ আটক করা হয়।

উক্ত ধৃত আসামীর বিরুদ্ধে রাজশাহী জেলার পুঠিয়া থানায় মামলা রুজুর কার্যক্রম প্রক্রিয়াধীন।

 

সর্বশেষ আপডেট