বাঘায় মানা হচ্ছে না লকডাউন : মাঠে নেই প্রশাসন

0
160

বাঘা (রাজশাহী) প্রতিনিধি
বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রার্দুভাবে বাংলাদেশে দ্বিতীয় ধাপের লক ডাউন শুরু হয় চলতি মাসের ৫ এপ্রিল। সরকারি ভাবে ব্যাপক প্রচার প্রচারনায় প্রশসন সহ স্থানীয় সচেতন মহলের ব্যাপক তৎপরতা লক্ষ্য করা হলেও ; দ্বিতীয় দিনে প্রশাসনের তৎপরতা না থাকায়  রাজশাহীর বাঘা উপজেলার  বিভিন্ন বাজার ঘাটে স্বাভাবিক পরিবেশ লক্ষ্য করা যাচ্ছে।

লকডাউনের নিয়ম অনুসারে কেবল মাত্র চিকিৎসক ও ফার্মেসি দোকান ছাড়া নিত্য প্রয়োজনীয় দোকান পাট হালকা পরিসরে খোলার অনুমতি থাকলেও সকল ধরনের দোকানপাট সকাল ৯টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত খোলার নিদের্শনা থাকলেও সব ক্ষেত্রেই অত্র এলাকাতে তা মানা হচ্ছে না।
প্রথম দিনে উপজেলা নির্বাহী অফিসার পুলিশ প্রশাসন সহ নিজে হ্যান্ড মাইকিং করে বাঘা বাজারসহ আড়ানী পৌর বাজারে জন সমাগম এড়িয়ে চলা সহ মাস্ক পরিধানের প্রতি বিশেষভাবে গুরুত্বারোপ করেন ; এসময় বাঘা বাজারে মাস্ক পরিধান না করায় দুইজন দোকান মালিক কে জরিমানা করা হয়। আরো উল্লেখ্য যে ঔদিন বাঘা উপজেলার বরাত দিয়ে বাঘার ৬টি ইউনিয়ন সহ ২টি পৌর চেয়ারম্যানকে নিজ নিজ এলাকায় মাইকিং করে জনসচেতন বৃদ্ধি করার তাগিদ দেওয়া হয়। এসময় নির্বাহী অফিসারের অনুকরনে চেয়ারম্যনরাও হ্যান্ড মাইক নিয়ে নিজ নিজ এলাকার বাজার গুলোতে মাইকং করতে দেখা যায়। তবে এসব কিছুই প্রথম দিনেই লক্ষ্য করা যায়। পরে আর কোন কিছুই তেমন ভাবে লক্ষ্য করা যায়নি। তবে তৃতীয় দিন বুধবার বিকেলে নির্বাহী অফিসারকে পুনরায় হ্যান্ড মাইক নিয়ে মাঠে মাইকিং করতে দেখা যায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে