রাজশাহীতে মাটির নিচে বিশাল হাড়ার সন্ধান নিয়ে চাঞ্চল্য

0
19

পান্না, রাজশাহী ব্যুরো :
রাজশাহীর পবা উপজেলার হড়গ্রাম ইউনিয়নের ১ নং ওয়ার্ডের গোবিন্দপুর গ্রামে মাটির নিচে একটি কবরস্থানে দুটি হাড়ার পাওয়া গেছে। এর মধ্যে একটি কলস বড়, অন্যটি ছোট।
কলস দুটি পাওয়ার পর ভেতরে গুপ্তধন আছে ভেবে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। তবে কলসের ভেতরে মাটি ছাড়া কিছুই পাওয়া যায়নি।

‘গুপ্তধন’ পাওয়া গেছে এমন খবরে এলাকার শতশত মানুষ দেখতে আসে ওই হাড়াটি। তবে তার মধ্যে কিছু পাওয়া যায়নি বলে জানিয়েছেন স্থানীয় ইউনিয়ণ চেয়ারম্যান আবুল কালম আজাদ।

তিনি বলেন, কর্মসৃজনের শ্রমিকরা কবরস্থান সংস্কারের কাজ করছিলেন। কবরস্থানের এক পাশে মাটি খুড়ার সময় প্রায় তিনটি নিচে একটি বড় মাটির কলস পাওয়া যায়। যার উচ্চতা প্রায় ৩ ফিট ও পরিধি ৮ ফিট। হাড়িটির ভিতরে কিছু আছে কি না তা জানতে পুলিশের উপস্থিতিতে মাটি বের করার চেষ্টা করা হয়। এ সময় হাড়িটি ভেঙ্গে যায়।

কাশিয়াডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ জানান, বুধবার সকালে পবার হড়গ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ লোকজন নিয়ে কবরস্থানের সংষ্কার কাজ করছিলেন। তখন মাটির নিচে কলস দুটি পাওয়া যায়। এ সময় চেয়ারম্যান পুলিশে খবর দেন।

এরপর পুলিশ ঘটনাস্থলে যায়। এলাকার প্রায় ৫০০ থেকে ৭০০ নারী-পুরুষ কলস দুটি দেখতে ভিড় জমান। সবার উপস্থিতিতেই ভেতর থেকে মাটি বের করা হয়। কিন্তু ভেতরে কোন গুপ্তধন পাওয়া যায়নি। শুধু মাটিই পাওয়া গেছে। কলস দুটিও পোড়া মাটির তৈরি ছিল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে