ফ্রান্সের ইসলাম বিদ্বেষী কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই: সাবেক ছাত্রনেতা নয়ন সরকার

0
183

নিজস্ব প্রতিবেদক: ফ্রান্সে মুসলমানদের নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাই সাল্লামকে নিয়ে ব্যঙ্গাত্মক ও কটুক্তিমূলক কার্টুন প্রদর্শন করার প্রতিবাদ জানিয়েছেন সাবেক ছাত্রনেতা সামিউল আলম নয়ন সরকার ।

শনিবার ৩১ (নভেম্বর) তিনি তার ফেসবুক মাই ডে তে, ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরনের মুখে পা দেওয়া ছবি দিয়ে প্রতিবাদ জানাই ।

এ সময় তিনি বলেন,পৃথিবীর কোন ধর্মই মানুষকে সংঘাত-সহিংসতা,উগ্রবাদ বা অসততার শিক্ষা দেয় না। সকল ধর্মই শান্তি- সম্প্রীতি,মানব কল্যাণের কথা বলে। ইসলাম কখনোই সংঘাত-সহিংসতা, উগ্রবাদকে সমর্থন করে না।ইসলাম পৃথিবীর অন্যতম শান্তির ধর্ম। বাকস্বাধীনতার নামে ধর্মীয় বিদ্বেষ ছড়ানো কখনোই মেনে নেওয়া যায় না। ধর্মনিরপেক্ষ ফ্রান্সে বাকস্বাধীনতার নামে ইসলাম ধর্মের প্রবর্তক,যাকে সৃষ্টি না করলে এই পৃথিবী সৃষ্টি হতো না মুসলিম বিশ্বের আবেগ-অনুভূতি প্রিয় নবী হযরত মুহাম্মদ (সঃ)এর বিতর্কিত কার্টুন প্রদর্শনীর নামে ইসলাম বিদ্বেষী কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই”।

জানা যায়, গত ১৬ অক্টোবর ফ্রান্সের রাজধানী প্যারিসের শহরতলী এলাকায় এক স্কুলশিক্ষককে গলা কেটে হত্যা করা হয়। হত্যাকারী সম্পর্কে পুলিশ জানায়, হামলাকারীর বয়স ১৮ বছর। তিনি চেচেন জাতিগোষ্ঠীর এবং জন্ম রাশিয়ার মস্কোতে। নিহত ওই শিক্ষক রাষ্ট্রবিজ্ঞান পড়াতেন। ‘মতপ্রকাশের স্বাধীনতা’ ক্লাসে তিনি শিক্ষার্থীদের মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর কার্টুন দেখিয়ে ছিলেন। তার পর তাকে হত্যা করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে