রাজশাহীর বাঘায় ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

0
56

হাসানুজ্জামান প্রিন্স, বিশেষ প্রতিনিধিঃ
রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌর নির্বাচনকে সামনে রেখে তরুণ ছাত্রলীগ নেতা ও সম্ভাব্য হেভীওয়েট আড়ানী পৌরসভা মেয়র প্রার্থী রিবন আহম্মেদ বাপ্পীর বিরুদ্ধে ৩ মাস আগের ঘটনা উল্লেখ করে ধর্ষণ অভিযোগে মামলা দায়ের করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করা হয়েছে। শুক্রবার (২৩ অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় আড়ানী পৌর ছাত্রলীগের উদ্দ্যোগে এই মানববন্ধন ও বিক্ষোভ করা হয়। এদিকে ঝড় উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন মহলেও। মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে ছাত্রলীগ ছাড়াও উপস্থিত ছিল আড়ানী পৌরসভার আবালবৃদ্ধ নারী ও পুরুষ।
এদিকে আড়ানীর বিভিন্ন চায়ের দোকান, বাজার এলাকা এবং রাজনৈতিক নেতাদের সাথে যোগাযোগ করলে তারা বলেন, কিছু রাজনৈতিক নেতা নিজের স্বার্থে হাসিলের উদ্দেশ্যে ৪ জন ব্যক্তিকে রাজশাহী শহর থেকে ভাড়া করে নিয়ে এসে সম্ভাব্য হেভীওয়েট মেয়র প্রার্থী আড়ানী পৌর ছাত্রলীগের সভাপতি রিবন আহাম্মেদ বাপ্পীর বিরুদ্ধে ধর্ষণ অভিযোগ এনে মামলা দায়ের করেছে।


এই মামলা করানোর পেছনে যড়যন্ত্র উল্লেখ করে অনেকে মিশ্র প্রতিক্রীয়া ব্যক্ত করে, ভিন্নভিন্ন বক্তব্য দিয়েছেন গনমাধ্যম কর্মীর কাছে। আবার কেউ কেউ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ৩ মাস আগের ঘটনা উল্লেখ করে ধর্ষণ অভিযোগ এনে মামলা দায়ের করায় তীব্র প্রতিবাদ জানিয়ে নানা রকম কমেন্ট করেন।
রাবিউল হাসান নামের এক ব্যক্তি তার ফেসবুকে লিখেছেন, এবার পৌরবাসী নতুন নেতৃত্ব চাই। এ দিক থেকে তরুন যুবক রিবন আহম্মেদ বাপ্পি ইতোমধ্যে পৌরবাসীদের মাঝে গণসংযোগের মাধ্যমে গ্রহন যোগ্যতা অর্জন ও অনেকের মন জয় করতে সক্ষম হয়েছে।


ইশা খান তার ফেসবকে লিখেছেন, বাপ্পি’ ভাইয়ের জনপ্রিয়তা দেখে বিভিন্ন পন্থায় প্রতিপক্ষ তাকে হুমকি-ধামকি দিচ্ছে। কিন্তু বাপ্পি নির্দিধায় তার নির্বাচনী প্রচারনা কাজ চালিয়ে যাচ্ছে এবং জনগণের মাঝে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। এখন আড়ানী পৌরবাসীর প্রাণের দাবী রিবন আহম্মেদ বাপ্পি’ ভাইকে মেয়র হিসাবে দেখতে চাই। এরই পরিপ্রেক্ষিতে রাজশাহী থেকে কতিপয় ব্যক্তিকে ভাড়া করে এনে বাপ্পির নামে মিথ্যা ও ষড়যন্ত্র মূলক মামলা দায়ের করেছেন। আমরা যুব সমাজ এই মামলার তিব্র প্রতিবাদ ও নিন্দা জানায়।
তানজিম হাসান নামে এক ছাত্রলীগ নেতা তার ফেসবুকে লিখেছেন, চক্রান্ত করে কোনো লাভ নাই। বাপ্পী ভাই তরুন যুবক হিসাবে আমাদেও হেভীওয়েট মেয়র প্রার্থী। তরুনদের নেতৃত্বে বসাতে আন্তরিক মাননীয় প্রধানমন্ত্রী। সুতারাং সকল চক্রান্তকে উপেক্ষা করে বাপ্পি ভাইকে জয়যুক্ত করবো ইনশাল্লাহ।


আড়ানী পৌর আ’লীগের সভাপতি শহীদুজ্জামান শাহীদ বলেন, বাপ্পি এই প্রজন্মে তরুন ছাত্র নেতা। তার সাথে কার কি হয়েছে, সেটা আমার জানা নেই। তবে ঘটনার ৩ মাস পর ধর্ষণ মামলা দেয়ার বিষয়টি রহস্য জনক মনে হয়েছে।
আড়ানী এরশাদ আলী মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক মির নিলুফা হানি বলেন, বর্তমানে দেশব্যাপী নারী ও শিশুদের প্রতি যে সামাজিক নির্যাতন চলছে, সেটাকে ইস্যু করে তরুন যুবক ও আড়ানী পৌরসভার সম্ভব্য মেয়র প্রার্থী রিবন আহম্মেদ বাপ্পির সুনাম নষ্ট করার মানসে কিছু মানুষ মাঠে নেমেছে। এ রকম মানুষের নিকট থেকে নোংরামী প্রত্যাশা করিনা।
আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভে দুই হাজার ছাত্রলীগের নেতাকর্মী ও নারী পুরুষ অংশ গ্রহণ করেন। আড়ানী পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুজ্জামান নাইমের উপস্থাপনায় বক্তব্য রাখেন বাঘা উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি সোহানুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক নাজমুল হোসেন প্রমুখ।


বক্তারা বলেন, বঙ্গবন্ধুর আদর্শে গড়া ছাত্রলীগের বিরুদ্ধে কোন যড়যন্ত্র মেনে নেয়া হবে না। যারা ষড়যন্ত্র করে উদীয়মান ছাত্র নেতা ও আড়ানী পৌর ছাত্রলীগের সভাপতি রিবন আহাম্মেদ বাপ্পীর বিরুদ্ধে ধর্ষণ মামলা করালেন সেটা আমাদের বোধগম্য নয়। তবে এটুকু বুঝতে পারছি, আসন্ন পৌর নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থী হওয়া এবং তার বিজয় সু-নিশ্চিত বুঝতে পেরে কিছু কতিপয় নেতা ষড়যন্ত্রে লিপ্ত হয়ে এই মিথ্যা মামলাটি দায়ের করিয়েছেন। দয়া করে এ মামলাটি অনতিবিলম্বে প্রত্যাহার করাবেন। নইলে কঠোর থেকে কঠোরতম কর্মসূচী দেয়া হবে। এর সাথে মামলাটি সুষ্ট তদন্তের জন্য পুলিশ প্রশাসনের প্রতিও আহবান জানান বক্তারা।
এ বিষয়ে আড়ানী পৌর মেয়র মুক্তার আলী বলেন, মেয়েটা আমার ভাগ্নি। আজ থেকে ৩/৪ মাস পূর্বে সে আমার কাছে বাপ্পীর বিরুদ্ধে অভিযোগ নিয়ে এসেছিল। কিন্তু কোন প্রমান না থাকায় আমি বিচার করতে পারিনি। তবে এর বেশি কিছু বলতে পারবো না।
ঘঁনার বিবরণে জানা যায়, গত বৃহস্পতিবার আড়ানী এরশাদ আলী মহিলা ডিগ্রী কলেজ পড়–য়া এক ছাত্রী বাঘা থানায় রিবন আহাম্মেদ বাপ্পীর বিরুদ্ধে একটি ধর্ষণের অভিযোগ এনে মামলা দায়ের করেন। মামলায় উল্লেখ করা হয়েছে, ৩ মাস পুর্বে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে তাকে ধর্ষণ করে বাপ্পী। এ সময় তাকে সহায়তা করে তার আরেক জনৈক বন্ধু।
তবে বাপ্পী স্থানীয় সাংবাদিকদের কাছে এ ঘটনা সম্পুর্ণ মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবি করে বলেন, আসন্ন আড়ানী পৌর নির্বাচনকে সামনে রেখে আমি সম্ভাব্য মেয়র প্রার্থী হিসাবে গণসংযোগ করছি। আমার পক্ষে দলীয় লোকজন সাড়া দিয়েছে। এ কারনে কিছু স্বার্থান্বেষী নেতা ষড়যন্ত্র করে আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করিয়েছেন।
বাঘা থানাঅফিসার ইন-চার্জ (ওসি) নজরুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি। অভিযোিিট মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে। মামলা নম্বর ১১, তাং ২২/১০/২০২০ ইং। বাদীনি (ভিকটিম) কে রাজশাহী মেডিকেল কলেজ হাসাপাতালের ওসিসিতে স্বাস্থ্য পরিক্ষার জন্য শুক্রবার প্রেরণ করা হয়েছে।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে