বাঘায় শত্রুতা করে লাউ গাছ কেটে সাবাড়

0
70

প্রিন্স (বিশেষ প্রতিনিধি):
রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌরসভার গোচর মহল্লায় রাতের আধারে শত্রুতা করে ১৬ শতাংশ জমির লাউ গাছ কেটে সাবাড় করে দেয়া হয়েছে। শনিবার (২৯ আগষ্ট) রাতে দুই মাস আগে রোপন করা এই লাউ গাছ কেটে সাবাড় করে দিয়েছে দুর্বৃত্তরা। এতে ক্ষতি হয়েছে দেড় লক্ষ টাকা বলে দাবি করেন মালিক সোহেল রানা।
জানা যায় উপজেলা আড়ানী পৌরসভার গোচর মহল্লার আলম উদ্দিনের ছেলে সোহেল রানা মাঠে নিজের ১৬ শতাংশ জমির উপর দুই মাস আগে ৩২টি লাউ গাছ রোপন করেন। প্রতিটি গাছে ব্যাপক হারে লাউ ধরতে শুরু করেছে। শনিবার আড়ানী হাটে ২ হাজার ১০০ টাকায় ৩০টি লাউ বিক্রিও করেন। এই গাছ রাতে কে বা কারা শত্রুতা করে কেটে সাবাড় করে দিয়েছে।


একই রাতে মৃত সলেমান সরদারের ছেলে মামুন সরদারের ৩০ শতাংশ জমির পটল গাছের মাচা কেটে সাবাড় করে দেয়া হয়েছে। এছাড়া গত মৌসুমে মৃত আবদুস সালামের ছেলে আলিমুল গাজীর ১০ শতাংশ জমির লাউ গাছ কেটে দেয়া হয়।
লাউ গাছ মালিক সোহেল রানা জানান, আমার জমিতে রোপন করা গাছ কি দোষ করেছিল। অকালেই গাছের মৃত্যু হতে হলো?। তিনি কাটা গাছ দেখেই অজ্ঞান হয়ে মাটিয়ে লুটে পড়েন।
বুক চাপড়িয়ে তিনি জানান, অনেক কষ্টে লাউ চাষ করেছি। শত্রুতা করে এ কাজটি করার অনেক ক্ষতি হলো।
আড়ানী পৌরসভার ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জিল্লুর রহমান সরদার জানান, এলাকায় গাছ কাটা সিন্ডিকেট রয়েছে। তারা দীর্ঘদিন থেকে এধরনের কাজ করে আসছে। তাদের সনাক্ত করে আইনি প্রক্রিয়ায় শাস্তির দাবি জানান তিনি।
বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জানান, এব্যাপরে কেউ কোন অভিযোগ করেনি। অভিযোগ করলে বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে