র‌্যাব-৭ এর অভিযানে ১টি বিদেশী পিস্তল, ১টি ম্যাগাজিন, ৬ রাউন্ড গুলিসহ গ্রেপ্তার- ২

0
57

 

মোঃখলিলুর রহমান, সিনিঢর স্টাফ রিপোর্টার (চট্রগ্রাম:
ফেনী জেলার ফেনী মডেল থানাধীন শহীদ শহীদুল্লাহ কায়সার সড়ক এলাকায় অভিযান চালিয়ে ০১ টি বিদেশী পিস্তল, ০১ টি ম্যাগাজিন এবং ০৬ রাউন্ড গুলিসহ ০২ জন অস্ত্রধারী সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।
র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাবের প্রতিষ্ঠালগন্ন থেকে ধর্ষক, চাঁদাবাজ, সন্ত্রাসী, ডাকাত, খুনি, বিপুল পরিমান অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, মাদক উদ্ধার, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম ০১ জানুয়ারি ২০১৮ হতে অদ্য ১৫ সেপ্টেম্বর ২০১৯ ইং তারিখ পর্যন্ত সর্বমোট ৪২৬ টি বিভিন্ন ধরনের অস্ত্রসহ মোট ৬৬ টি ম্যাগাজিন এবং ১১,১৯৯ রাউন্ড বিভিন্ন ধরনের গুলি/কার্তুজ উদ্ধারের পাশাপাশি ৬৫ লক্ষ ৩৩ হাজার ৭০৩ পিস ইয়াবা ট্যাবলেট, ৩৩ হাজার ৭৭৮ বোতল ফেন্সিডিল, ৮,০৩৯ বোতল বিদেশী মদ ও বিয়ার, ০১ কোটি ২৫ হাজার ১২৫ লিটার দেশীয় তৈরী মদ, ১,৬৭৮ কেজি ২১৬ গ্রাম গাঁজা, ০৭ কেজি ২৫০ গ্রাম আফিম এবং ০৩ কেজি হেরোইন উদ্ধার করেছে।
এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় অস্ত্রধারী সন্ত্রাসী ফেনী জেলার ফেনী মডেল থানাধীন শহীদ শহীদুল্লাহ কায়সার সড়ক, নুরজাহান টাওয়ারে রিগ্যাল ইম্পোরিয়াম শো-রুমের সামনে পাকা রাস্তার উপর সন্ত্রাসী কার্যকলাপ ঘটানোর উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে অদ্য ১৫ সেপ্টেম্বর ২০১৯ তারিখ ১৩৩০ ঘটিকার সময় র‌্যাব-৭ এর একটি চৌকষ আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে আসামী ১। তাওসিফ করিম রিয়ন (২০), পিতা- মৃত শামসুল করিম, গ্রাম- নাজির রোড, ৯নং ওয়ার্ড, ফেনী পৌরসভা, থানা ও জেলা- ফেনী এবং (২) মোঃ আমজাদ হোসেন রানা (২০), পিতা- নূরের নবী, গ্রাম- চর কৃষ্ণজয় থানা- সোনাগাজী, জেলা- ফেনী এ/পি- এলেন ম্যানশন, পূর্ব উকিলপাড়া ১নং ওয়ার্ড, ফেনী পৌরসভা থানা ও জেলা- ফেনীদের’কে গ্রেফতার করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করে তাদের দেহ তল্লাশি করে ০১ নং আসামীর কোমরের ডান পাশে সামনের অংশে পরিহিত প্যান্টে এর মধ্যে গোজানো অবস্থায় ০১ টি বিদেশী পিস্তল এবং ০২ নং আসামীর পরিহিত প্যান্টের সামনে বাম পকেট হতে ০৬ রাউন্ড গুলি ভর্তি ০১ টি ম্যাগজিন উদ্ধার করা হয়। এছাড়াও গ্রেফতারকৃত আসামীদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত মাদক, অবৈধ অস্ত্র ব্যবসা ও সন্ত্রাসী কার্যকলাপের সাথে জড়িত রয়েছে।
গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত অস্ত্র সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে ফেনী জেলার মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে