উত্তরবঙ্গের হাইওয়ে পুলিশ সুপারের বদলি

0
723

নিজস্ব প্রতিবেদক:
উওরবঙ্গে হাইওয়ে পুলিশে কর্মরত একজন মানবিক পুলিশ সুপার শহীদ উল্লাহ্ বদলি হয়েছেন সিলেট রেঞ্জ হাইওয়েতে । রাজশাহীসহ উত্তরাঞ্চলের মানবপ্রেমী ছিলেন পুলিশ সুপার শহীদ উল্লাহ।
তিনি সর্বদা হাইওয়ে পুলিশে কর্মরত সকল সদস্যদের কে একই পরিবারের সদস্য মনে করতেন। আর যার কারনেই তিনি এই মহামারী করোনা ভাইরাসের সময়, প্রতিটি অফিসার ও ফোর্সের জন্য হ্যান্ড ওয়াশ, এ্যারোসল, হ্যান্ড স্যানিটাইজার, সাবান, হুইল পাউডার প্রতি মাসে নিজে প্রতিটি থানায় গিয়ে বিতরণ করতেন। এর পাশাপাশি সু-স্বাস্থ্যের জন্য সিভিট, জিঙ্ক ট্যাবলেট, দুধ ইত্যাদিও প্রদান করতেন। যার কারনে কোভিড-১৯, করোনা ভাইরাসের সময় মাত্র ১১ জন সদস্য আক্রান্ত (পজেটিভ) হয়েছিল। তবে বর্তমানে ৫ জন সুস্থ হয়েছেন, বাকী ৬ জন চিকিৎসাধীন রয়েছেন।
হাইওয়ে পুলিশ সুপার সকল কে আপনজন ভাবতেন বলেই পুলিশ সদস্যদের জন্য বরাদ্দ টাকার সুষ্ঠ বন্টন করে পুলিশে নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছেন বগুড়া রিজিয়নের হাইওয়ে পুলিশে।
তাঁর চাওয়া ও পাওয়া একটাই ছিল, সেটি হলো সততার সহিত প্রত্যেকের উপর অর্পিত দ্বায়িত্ব -কর্তব্য পালন করতে হবে। অবহেলাকে তিনি কখনো সমর্থন করতেন না। যার কারনে তাঁর অক্লান্ত পরিশ্রম ও সু-বিস্তৃর্ণ মেধা বিকাশ এর জন্যই দেশের এহেন দুর্যোগময় পরিস্থিতিতে হাইওয়ের সকল সড়কগুলোতে নেই চাঁদাবাজি, নেই যানজট, ছিল না জনভোগান্তি। তিনি একজন ক্রীড়া প্রেমিকও ছিলেন বলেই খেলাধুলার আয়োজনসহ প্রত্যেককে ট্রাওজার- ট্রাকসুট, মগ, প্রাইজমানি ও ট্রফি বিতরণ করতেন।
তিনি খুবই মানবিক ছিলেন বলেই প্রত্যেক থানা/ফাঁড়িতে নিজে গিয়ে পুলিশ সদস্যদের সমস্যা শুনতেন ও তাৎক্ষণিক তা নিজ উদ্যোগে তার সমাধান করতেন।
আমরা মিডিয়া কর্মী হিসাবে দেখেছি হাইওয়ে পুলিশ সুপার শহীদ ‍উল্লাহ এই করোনা কালীন বিভিন্ন সময়ে নিজ অর্থ দিয়ে ইজিবাইক, ভ্যান, অটোরিকশা চালকসহ সমাজের হত-দরিদ্র ও নিম্ন আয়ের জেনগনের মাঝে খাদ্য-সমাগ্রী (চাউল, ডাউল, তৈল, সবজি) বিতরণ করেছেন।
তিনি বর্তমানে হাইওয়ে পুলিশ বগুড়া রিজিয়ন হতে হাইওয়ে পুলিশ সিলেট রিজিয়ন এ পুলিশ সুপার হিসেবে বদলি হয়েছেন। এখনো তিনি তাঁর বগুড়া রিজিয়নের দায়িত্ব হস্তান্তর করেন নাই। তবে যে কোন সময় বদলী জনিত কারনে তিনি বগুড়া রিজিয়ন হতে সিলেট রিজিয়নে যোগদান করবেন। রাজশাহীর জেলার পবা হাইওয়ে থানা/ফাঁড়ির ইনচার্জ কাজল কুমার নন্দী‘র সঙ্গে আমাদের প্রতিনিধি আলাপকালীন সময়ে আরো জানতে পারেন, হাইওয়া পুলিশের পুলিশ সুপার শহীদ উল্লাহ তাঁর কর্মদক্ষতায় ও মানবিক আচরনে কর্মস্থল সিলেট রিজিয়নকেও গড়ে তুলবেন হাইওয়ে সড়ককে চাঁদাবাজ মুক্ত, যানজোটমুক্ত ও জনভোগান্তিমুক্ত হাইওয়ে হিসাবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে