বাঘায় স্বাস্থ্যবিধির বালাই নেই, বাড়ছে সংক্রমণ

0
178

প্রিন্স (বিশেষ প্রতিনিধি): রাজশাহীর বাঘা উপজেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ১৪ জনে। মৃত্যু হয়েছে ১ জনের। এর পরেও কোথাও স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানার বালাই নেই। রাস্তা-ঘাট, দোকানপাট, বাজার, পাড়া, মহল্লা সবখানে যে যেভাবে পারছে চলাফেরা করছে। যারা কিছুটা হলেও স্বাস্থ্যসচেতন এমন পিরিস্থিতিতে এতে বিপাকে পড়েছেন তারা। চাইলেও মানুষের ভিড় এড়িয়ে চলা সম্ভব হচ্ছে না তাদের পক্ষে। লোকজনের এমন অবাধ বিচরণের ফলে বাঘায় দ্রুত বাড়ছে করোনা সংক্রমণ।

সরেজমিনে আজ পঁচিশে আগস্ট বৃহস্পতিবার উপজেলার কাঁচাবাজার সহ ঘুরে দেখা যায়, কিছু দোকানের সামনে রাখা হয়েছে হাত ধোয়ার জন্য পাত্র ও সাবান। কিন্তু তা ব্যবহার করছেন না কেউ। অনেকের মুখে নেই মাস্ক। চায়ের স্টল, মুুদি দোকান সর্বত্রই মানুষের ভিড়। নেই সামাজিক দূরত্ব মেনে চলার তাগিদ। পাড়া-মহল্লায় চলছে আড্ডা। তরুণরা দল বেঁধে চলা ফেরা করছে। সর্বত্রই যেন আইন না মানার প্রবণতা।

বাঘা উপজেলা নির্বাহি অফিসার শাহিন রেজা জানান,  উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক ব্যবহারে বাধ্য করার জন্য চালানো হচ্ছে ভ্রাম্যমাণ আদালতের অভিযান।

বাঘা থানা অফিসার ইনচার্জ নজরুল ইসলাম জানান, পুলিশের টিম নিয়মিত তদারকি করছে। এ জন্য জনগণকেও সচেতন হতে হবে। করোনার মতো ভয়ঙ্কর ব্যাধিকে মোকাবিলা করতে জনসচেতনতার বিকল্প নেই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে