বাঘায় পুকুরে বিষ দিয়ে মাছ নিধন

0
219
বিষে মারা যাওয়া মাছগুলোকে জাল দিয়ে পুকুর থেকে অপসারণ করা হয়। ছবি প্রতিনিধি।

প্রিন্স (বিশেষ প্রতিনিধি):রাজশাহীর বাঘায় একটি আড়াই বিঘা জমির উপর পুকুরে বিষ প্রয়োগে প্রায় দেড় লাখ টাকার মাছ মারা গেছে। শুক্রবার ভোরে উপজেলার মনিগ্রাম ইউনিয়নের উত্তরপাড়া মাদ্রাসা মোড় এলাকায় এই ঘটনা ঘটে।

জানা যায়, বাঘা উপজেলার মনিগ্রাম ইউনিয়নের উত্তরপাড়া গ্রামের ননিগোপাল দাসের ছেলে নিত্য গোপাল দাসের আড়াই বিঘা জমির উপর পুকুরে দুই মাস আগে প্রায় ৬০ হাজার টাকা ব্যয়ে রুই, কাতলা, বাটা, ট্যাংরা, সিলভার কার্প, মৃগেলসহ বিভিন্ন প্রজাতির মাছ চাষ শুরু করেন। মাছগুলো আর কিছুদিন পরেই বিক্রি করা হবে।

তবে এর আগেই শুক্রবার রাতে কে বা কারা পুকুরে বিষ প্রয়োগ করেছে। ফলে পুকুরের সব মাছ মরে ভেসে ওঠেছে। পরে মরে ভেসে ওঠা মাছগুলো জাল দিয়ে পুকুর থেকে অপসারণ করা হয়।

পুকুরের মালিক নিত্য গোপাল দাস জানান, আমার ক্ষতি করার জন্যই কে বা কারা রাতের আঁধারের বিষ দিয়ে মাছ মেরে ফেলেছে। আমি এর বিচার দাবি করছি। এছাড়া আমাদের ওপর বারবার এভাবে অত্যাচার করা হচ্ছে। এবার দিয়ে পাঁচবার একই পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন করা হয়েছে।

বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, পুকুরের বিষ প্রয়োগের ব্যাপারে একটি অভিযোগ করা হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে