শ্রদ্ধা ও ভালবাসায় সমাহিত হলেন বীর মুক্তিযোদ্ধা সাবেক এমপি ওয়াজ উদ্দিন খান

0
11

শফিক আল কামাল (পাবনা) ॥                                                                                            শ্রদ্ধা ও ভালবাসায় সমাহিত হলেন বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সভাপতি, পাবনা জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি, বর্ষিয়ান রাজনীতিবিদ, পাবনা-০৩ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ওয়াজ উদ্দিন খান। শনিবার দুপুর ২টায় পাবনা পুলিশ লাইনস মাঠে তাঁর নামাজে জানাযা সম্পন্ন হয়। এছাড়াও পাবনা জেলা মুক্তিযোদ্ধা সংসদ ভবনের সামনে দুপুর ১২টায় তাঁকে গার্ড অব অনার প্রদান করা হয়।

এর আগে সকাল ১১টায় চাটমোহর বালুচর খেলার মাঠে তাঁর নিজ সংসদীয় এলাকায় নামাজে জানাযা সম্পন্ন করেন অসংখ্য গুণগ্রাহী ও নেতৃবৃন্দ। তাঁর মরদেহে শ্রদ্ধা জানান মুক্তিযোদ্ধা, আওয়ামীলীগ, যুবলীগ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সহ বিভিন্ন অংগ-সংগঠন। তাঁকে শেষবারের মতো একনজর দেখতে ভীড় জমায় পাবনা, চাটমোহর, ভাঙ্গুড়া, ফরিদপুর উপজেলার নানা শ্রেণীপেশার মানুষসহ দুরদুরান্ত থেকে ছুটে আসা অগনিত মানুষ।

মরহুম ওয়াজি উদ্দিন খানের বর্ণাঢ্য জীবন নিয়ে সংক্ষিপ্ত বক্তব্য দেন পাবনা-১ আসনের এমপি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ্যাড. শামসুল হক টুকু, পাবনা সদর আসনের এমপি গোলাম ফারুক প্রিন্স, পাবনা-৩ আসনের এমপি মকবুল হোসেন, স্কয়ার ট্রয়লেটিজ এর ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী প্রিন্টু প্রমুখ। এশিয়ান টিভি’র পাবনা জেলা প্রতিনিধি শফিক আল কামাল মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

পাবনা কেন্দ্রিয় আরিফপুর গোরস্থানে ওয়াজি উদ্দিন খানকে সমাহিত করা হয়। শুক্রবার সকাল সাড়ে ৯টায় পাবনা শহরের আটুয়া হাউজপাড়া মহল্লার নিজ বাসায় বার্ধক্যজনিত কারণে ওয়াজি উদ্দিন খান ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি স্ত্রী, ২ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। পাবনার সদর উপজেলার দাপুনিয়া ইউনিয়নের ভাঁজপাড়া গ্রামে ১৯৩৬ সালের ২০ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন ওয়াজি উদ্দিন খান। ভূট্টা আন্দোলন, গণঅভ্যূত্থান ও মহান মুক্তিযুদ্ধে তার ভূমিকা ছিল অনন্য। ১৯৭২ সালে তিনি পাবনা জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৮০ সালে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি নির্বাচিত হয়ে এখন পর্যন্ত ঐ পদে দায়িত্ব পালন করছেন। দীর্ঘ ৫০ বছরে যতবার শ্রমিক ফেডারেশনের কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে এই বর্ষিয়ান শ্রমিক নেতাকে সম্মান করে সভাপতি নির্বাচিত করেছেন শ্রমিক নেতারা। পাবনা জেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন দীর্ঘ ২৫ বছর। ১৯৮৬ এবং ১৯৯৬ সালে ওয়াজি উদ্দিন খান পাবনা-৩ (চাটমোহর-ভাঙ্গুড়া-ফরিদপুর) আসনে দুইবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে