বাঘায় আইন শৃংখলা কমিটির সভায় তিন ইউনিয়নকে মাদকমুক্ত করার দাবি

0
72

স্টাফ রিপোর্টার,বাঘা :
রাজশাহীর বাঘায় সোমবার (০৯-১২-১৯) সকালে আইন শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। এ সভায় তিনটি ইউনিয়নকে মাদকমুক্ত করার দাবি রেখেছেন নবাগত তিন চেয়ারম্যান। ভোগলিক কারণে সীমান্ত ঘেষা তিনিটি ইউনিয়নে মাদকের ব্যাপক অপব্যবহার রয়েছে উল্লেখ করে স্থানীয় দু’টি বর্ডার গার্ড ও পুলিশ-সহ উপজেলা প্রশাসনের কাছে তাঁরা দাবি জানান।
সকাল সাড়ে ১১ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজার সভাপতিত্বে আয়োজিত সভায়,নবাগত পাকুড়িয়া ইউপি চেয়ারম্যান ও রাজশাহী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেরাজুল ইসলাম মেরাজ বলেন, গত ১৪ অক্টোবর অনুষ্ঠিত ইউপি নির্বাচনের পুর্বে জনগণকে প্রতিশ্রুতি দিয়ে ছিলাম, আমি নির্বাচিত হলে এই ইউনিয়নকে মাদকমুক্ত করবো। তবে এখন মনে হচ্ছে কাজটি অত্যান্ত জটিল কাজ। এটা আমার একার পক্ষে মোকাবেলা করা সম্ভব নয়। এ জন্য প্রশাসনের সহযোগিতা চেয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে তিনি সংশ্লিষ্ট থানা ,উপজেলা প্রশাসন ও বিজিবি কম্পানী কমান্ডারকে সাথে নিয়ে তাঁর পরিষদে একটি সভা করার আহবান জানান।
অপরদিকে মনিগ্রাম ও গড়গড়ি ইউপি চেয়ারম্যান যথাক্রমে : অধ্যাপক সাইফুল ইসলাম ও রবিউল ইসলাম বলেন, বর্তমান সরকার মাদকের অপব্যবহার প্রতিরোধ ও পাচার বিরোধী সভা-সমাবেশ করে স্থানীয় প্রশাসনকে প্রতিনিয়ত এটি বন্ধের জন্য নির্দেশ দিচ্ছেন। কিন্তু আমরা লক্ষ করছি, বর্তমান পুলিশ প্রশাসন এ বিষয়ে আন্তরিক হলেও বিজিপির পক্ষ থেকে আন্তরিকতার ঘাটতি রয়েছে। তাঁরা মাদক পাচার প্রতিরোধে বিজিবিকে আরো সক্রীয় হওয়ার আহবান জানান।
তবে চেয়ারম্যানদের এই বক্তব্যের সূত্রধরে আলাইপুর কম্পানী কমান্ডার আবু তালেব দাবি করেন, বর্তমানে তাদের লোকবল সংকট থাকায় তাঁরা যথা-যথা দায়িত্ব পালন করতে পারছেন না। ৬ কিলো মিটার সীমান্ত এলাকার জন্য তাদের এই মুহুর্তে লোবল (ফোর্স) রয়েছে মাত্র ২১ জন। তিনি লোকবল পেলে পুর্বের যে কোন সময়ের চেয়ে সীমান্ত এলাকায় নজরদারি বাড়াবেন বলে জানান।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আল্পনা ইয়াসমিন, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মোকাদ্দেস, বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম, উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক নছিম উদ্দিন, বাজুবাঘার নবাগত চেয়ারম্যান ফিরোজ আহাম্মেদ রঞ্জু, বাউসা ইউপি চেয়ারম্যান শফিকুর রহমান শফিক, রহমতুল্লা বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল ইসলাম, বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে