বাঘায় জাতীয় ও আন্তর্জাতিক প্রতিবন্ধ দিবস পালিত

0
65

স্টাফ রিপোর্টার,বাঘা :
রাজশাহীর বাঘায় র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে জাতীয় এবং আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালন করা হয়েছে। বৃহস্পতিবার(০৫-১২-১৯) সকালে উপজেলা প্রশাসন ও বে-সরকারি সংগঠন সমতা নারী কল্যান সংস্থার যৌথ উদ্যোগে এ দিবসটি পালন করা হয়।
সকাল ১১ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজার সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড: লয়েব উদ্দিন লাভলু। তিনি তাঁর বক্তবে বলেন , প্রতিবন্ধীরা এখন আর নিজেদের অবহেলি মনে করে না। কারণ বর্তমান সরকার তাঁদের জীবন মান উন্নয়নে লেখাপড়ার জন্য শিক্ষা উপবৃত্তি থেকে শুরু করে বিভিন্ন পর্যায়ে নানা সুযোগ-সুবিধা-সহ ঋণ প্রদান করছে। এ ছাড়াও বিভিন্ন এনজিও প্রতিনিধিরা বিদেশী দাতা সংস্থার কাছ থেকে বিপুল পরিমান অর্থ এনে প্রতিবন্ধীদের গবাদী পশু পালন ও ব্যবসা বানিজ্যে সাবলম্বী করতে একালিন অর্থ সহায়তা দিচ্ছেন।
সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, সহকারী কমিশনার (ভুমি) আল্পনা ইয়াস মিন ,উপজেলা প্রতিবন্ধী সেবা সহায়তা কেন্দ্রের কনসালট্যান্ট শাহরিয়ার রনি, সমতা নারী কল্যার সংস্থার নির্বাহী পরিচালক নজরুল ইসলাম ও বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান।
উপস্থিত ছিলেন, প্রায় দুই শতাধিক প্রতিবন্ধী ও তাদের পরিবার পরিজন, সরকারি বিভিন্ন দপ্তরের প্রধান কর্মকর্তাগণ, শিক্ষক মন্ডলী, ইমাম ও সুশীল সমাজের নেতৃবৃন্দ। #

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে