বাঘায় আবারও জিহাদী বই উদ্ধার দুই জামাত নেতা গ্রেফতার

0
163

স্টাফ রিপোর্টার,বাঘা :
রাজশাহীর বাঘায় শিবির নেতার বাড়ী থেকে একবস্তা আত্মঘাতী জিহাদী বই উদ্ধারের ২৩ দিন পর ওই গ্রামের জামাত নেতা ও রাজশাহী জেলা নায়েবে আমীর মওলানা জিন্নাত আলীর বাড়ী থেকে আরো হাফবস্তা বই উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জিন্নাত আলী সহ পৌর জামাতের সাবেক সাধারণ সম্পাদক শাহদুলকে আটক করেছে পুলিশ। শনিবার(৩০-১১-১৯) ভোর রাতে আমোদপুর গ্রামে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
থানা সূত্রে জানা গেছে , গত ৭ নভেম্বর ২০১৯ সন্ধ্যার পর উপজেলা ইসলামী ছাত্র শিবিরের সাবেক সভাপতি ও রাজশাহী জেলা ছাত্র শিবিরের এস.আর.ডি আইয়ুব আলী বাড়ীতে প্রায় ১৫-২০ জন নেতা-কর্মী গোপন বৈঠক করছে এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালায় বাঘা থানা পুলিশ। কিন্তু পুলিশের উপস্থিতি টের পেয়ে শিবির নেতারা সেখান থেকে পালিয়ে যায়। পরে আইয়ুব আলীর ঘর তল্লাশী করে প্রায় দুই শতাধিক আতœঘাতি জিহাদী বই এবং একাধিক কুপন-সহ পাকিস্থানী পতাকা উদ্ধার করে বাঘা থানা পুলিশ। এ ঘটনায় ওই রাতে বাঘা থানায় ১০ জনকে আসামী করে একটি মামলা রেকট করা হয়।
এদিকে ঘটনার ২৩ দিনপর ওই গ্রামে আবারও জামাতের গোপন বৈঠক অনুষ্ঠিত হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে শনিবার (৩০-১১-১৯) ভোর রাতে ফের অভিযান চালায় পুলিশ । এ অভিযানে সাবেক উপজেলা চেয়ারম্যান ও রাজশাহী জেলা নায়েবে আমীর মওলানা জিন্নাত আলীর বাড়ী থেকে হাফবস্তা জিহাদী বই উদ্ধার করা হয়। এ ঘটনায় জিন্নাত আলী সহ পৌর জামাতের সাবেক সাধারণ সম্পাদক শাহদুলকে আটক করে পুলিশ।
বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি)নজরুল ইসলাম জানান, উপজেলার আমোদপুর গ্রামে আইউব আলী নামে একজন শিবির নেতার বাড়ী থেকে সম্প্রতি একবস্তা জিহাদী বই-সহ কুপন এবং ডায়েরি উদ্ধার করা হয়। এরপর শনিবার ভোর রাতে তারা আমোদপুর গ্রামের বাসিন্দা ও রাজশাহী জেলা জামাতের নায়েবে আমীন মওলানা জিন্নাত আলীর বাড়ীতে গোপন বৈঠকের প্রস্তুতি নিলে সেখানে ফের অভিযান চালিয়ে হাফবস্তা জিহাদী বইসহ জিন্নাত আলী এবং পৌর জামাতের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান রাজশাহী জেলা শ্রমিক কল্যান ফেডারেশানের সভাপতি শাহদুল ইসলামকে গ্রেফতার করা হয়। পরে দুপুরে সন্ত্রাস দমন আইনে মামলা দিয়ে তাদের উভয়কে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়। #

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here