রাজশাহীর বাঘায় ৪১তম জাতীয় বিজ্ঞান মেলার উদ্বোধন

0
208

নিজস্ব প্রতিবেদক,বাঘা (রাজশাহী): রাজশাহীর বাঘায় দু’দিন ব্যাপী ৪১তম জাতীয় বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন করা হয়েছে। সোমবার (২৫/১১/২০১৯) সকালে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আল্পনা ইয়াসমিন এই মেলার শুভ উদ্বোধন ঘোষনা করেন।


বিজ্ঞান বিষয়ে মনোযোগী ও উদ্ভাবনী মেধা বিকাশে শিক্ষার্থীদের আকৃষ্ট করার লক্ষ্যে উপজেলার প্রানকেন্দ্রে অবস্থিত বাঘা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে দু’দিন ব্যাপী এ মেলার আয়োজন করেন উপজেলা প্রশাসন। এ মেলায় ৩৫ টি মাধ্যমিক এবং ১০ টি উচ্চ মাধ্যমিক পর্যায়ে নিজ-নিজ প্রতিষ্ঠান তাদের স্টলে বিজ্ঞান বিষয়ে ডিসপ্লে প্রদর্শন করছেন। এ সমস্ত প্রতিষ্ঠানের পক্ষ থেকে বিভিন্ন বিষয়ের উপরে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেছেন মেলা কতৃপক্ষ।


সোমবার সকাল ১০ টায় আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন মঞ্চে বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বাঘা মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন, বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান ও উপজেলা প্রানী সম্পাদ কর্মকর্তা আমিনুল ইসলাম। উপস্থিত ছিলেন সরকারি বিভিন্ন দপ্তরের প্রধান কর্মকর্তা , শিক্ষক মন্ডলী ও শিক্ষার্থী বৃন্দ।
মেলায় ঘুরতে আসা শিক্ষক আব্দুর রাজ্জাক বলেন, তথ্য প্রযুক্তির এই যুগে এখনও অনেক শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে যেখানে শিক্ষার্থীরা বিজ্ঞান বিষয়ে আগ্রহী নয়। এ দিক থেকে এ মেলাটি করার মাধ্যমে একদিকে যেমন বিজ্ঞান বিষয়ে শিক্ষার্থীদের আগ্রহ বাড়ছে অপর দিকে মেলার স্টলে অনেক কিছু উপকরণ দেখে উদ্ভাবনী মেধা বিকাশেও আকৃষ্ট হচ্ছে শিক্ষার্থীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here